ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

৪৩১ রানের রুদ্ধশ্বাস লড়াইয়ে নিউজিল্যান্ডকে হারালো অস্ট্রেলিয়া

২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৬:৪৬:৫০
৪৩১ রানের রুদ্ধশ্বাস লড়াইয়ে নিউজিল্যান্ডকে হারালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : শেষ ওভারে দরকার ১৯ রান। প্রথম ৩ বলে হয়েছে ৪ রান। শেষ ৩ বলে দরকার ১২ রান! যেকোনো দলের জন্যই এই রান করে জয় পাওয়া কঠিন বটে। কিন্তু মনে সাহস থাকলে যে সবই সম্ভব! আজ সেটি আবারও করে দেখালো আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়া।

টিম সাউদির ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকালেন টিম ডেভিড। এরপর ২ বলে দরকার ৬ রান। পঞ্চম বলে ২ রান নিলেন ডেভিড। শেষ বলে দরকার ৪ রান। বাউন্ডারি ছাড়া তো আর জয় পাওয়া সম্ভব না। শ্বাসরুদ্ধকর এই লড়াইয়ে শেষ পর্যন্ত বাউন্ডারি হাঁকিয়েই দলকে জয়ে এনে দিলেন ডানহাতি ব্যাটার ডেভিড। এতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে ১-০ তে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।

আজ বুধবার ওয়েলিংটনে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২১৫ রান করে নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৫.২ ওভারেই ৬১ রান তোলে স্বাগতিকরা। ১৭ বলে ৩১ রান করে ফিন অ্যালেন আউট হয়ে গেলে দ্বিতীয় উইকেটের জুটিতে ঝড় তোলেন ডেভন কনওয়ে ও রাচিন রাবিন্দ্রা। ৬৪ বলে ১১৩ রান তোলেন এই দুই ব্যাটার। দুইজনেই হাঁকান দুর্দান্ত ফিফটি।

৪৬ বলে ৬৩ রান (৫ ছক্কা আর ২ বাউন্ডারিতে) করেন কনওয়ে। মিচেল স্টার্কের বলে মিচেল মার্শের হাতে ক্যাচ হন তিনি। প্যাট কামিন্সের হাতে ক্যাচ দিয়ে স্টার্কের তৃতীয় শিকার হওয়ার আগে রাবিন্দ্রা খেলেন ৩৫ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস। এছাড়া অপরাজিত থাকা গ্লেন ফিলিপস ১০ বলে ১৯ ও মার্ক চ্যাপম্যান ১৩ বলে ১৮ রান করেন। ফলে ৩ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২১৫ রান।

জবাবে ব্যাট করতে নেমে তিনটি মাঝারি ধরনের জুটিতে দ্রতগতিতে রান তুলে এগুতে থাকে অস্ট্রেলিয়া। প্রথম জুটিতে ২০ বলে ২৯ রান করে ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। হেড ১৫ বলে ২৪ রান করে আউট হয়ে গেলে দলকে এগিয়ে নেন ওয়ার্নার ও মিচেল মার্শ। ওয়ার্নার ২০ বলে ৩২ রান করে আউট হয়ে গেলে মার্শের ঝোড়ো ব্যাটিংয়ে জয়ের দিকে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। ৪৪ বলে ৭২ রান করে (২ চার ৬ ছক্কা) ম্যাচসেরা হন মার্শ। এছড়া গ্লেন ম্যাক্সওয়েল ১১ বলে ২৫, জস ইংলিস ২০ বলে ২০ ও ১০ বলে ৩১ রান করে ডেভিড। এতেই লক্ষ্য পেরিয়ে যায় অস্ট্রেলিয়া।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০২৪)