ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

অসুস্থ সাবিনা ইয়াসমিন, সিঙ্গাপুরের হাসপাতালে চলছে চিকিৎসা

২০২৪ ফেব্রুয়ারি ২৩ ১৭:০৩:১৮
অসুস্থ সাবিনা ইয়াসমিন, সিঙ্গাপুরের হাসপাতালে চলছে চিকিৎসা

স্টাফ রিপোর্টার : বাংলা গানের কিংবদন্তি কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন ২০০৭ সালে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। তিনি চিকিৎসা নিয়ে ক্যানসার জয় করেছিলেন। শুধু তা-ই নয় তিনি গানেও নিয়মিত হয়েছিলেন।

সাবিনা ইয়াসমিন আবারও অসুস্থ হয়ে পড়েছেন। তাকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে। এ বিষয়ে জানতে তার মেয়ে সংগীতশিল্পী বাঁধনের এবং তার বোনের ছেলে শিল্পী আগুনের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো সাড়া মেলেনি।

তবে সাবিনা ইয়াসমিনের অসুস্থতা নিয়ে শিল্পী কনকচাঁপা তার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। এতে তিনি লিখেছেন, আমাদের গানের পাখি সাবিনা ইয়াসমিন আপা অসুস্থ হয়ে সিঙ্গাপুর আছেন চিকিৎসার জন্য। সারা পৃথিবীর সব মানুষের কাছে তার সুস্থতার জন্য দোয়া চাই। কায়মনোবাক্যে দোয়া করি আল্লাহ তাকে দ্রুত সুস্থ করে দিন।

একদিকে একটি সূ্ত্রে জানা গেছে, সাবিনা ইয়াসমিন আবারও আবারও ক্যানসারে আক্রান্ত হয়েছেন এ সাবিনা ইয়াসমিন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের ন্যাশনাল ক্যানসার সেন্টারে তিনি চিকিৎসা নিচ্ছেন। ওরাল ক্যানসারে আক্রান্ত এ শিল্পী।

একটি শিল্পীর ঘনিষ্ঠ সূত্রে জানা, আবারও করে ক্যানসারে আক্রান্ত হয়েছেন তিনি। সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালের ন্যাশনাল ক্যানসার সেন্টারে উন্নত চিকিৎসা চলছে। এরই মধ্যে একটি সার্জারি শেষ হয়েছে। রেডিওথেরাপিও দেওয়া হবে শিগগিরই।

কোকিলকণ্ঠী খ্যাত সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন ৫০ বছরেরও বেশি সময় ধরে গানের অঙ্গনে সরব আছেন। তিনি সিনেমার গানের পাশাপাশি তিনি বাংলা সংগীতের প্রায় সব ঘরানার গানই গেয়েছেন।

সিনেমার গানে অনন্য অবদানের জন্য সাবিনা ইয়াসমিন অনেকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। ১৯৮৪ সালে তিনি দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক এবং ১৯৯৬ সালে সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কার অর্জন করেন।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ২৩, ২০২৪)