ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

'ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের সেবার মান বাড়াতে করণীয় সবকিছু করা হবে'

২০২৪ এপ্রিল ২৫ ১২:৫৬:৫৮
'ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের সেবার মান বাড়াতে করণীয় সবকিছু করা হবে'

রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য আব্দুল কাদের আজাদ ওরফে এ কে আজাদ বলেছেন, 'ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের সেবার মান বাড়াতে করণীয় সবকিছু করা হবে'। তিনি আরও বলেছেন 'একজন চিকিৎসক স্বার্থকতা তখনই যখন তাঁর চিকিৎসায় কোন রোগী সুস্থ্য হয়ে হাসিমুখে বাড়ি ফিরে যায়।'

বুধবার বিকেলে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের নবাগত পরিচালক ডা. মো. হুমায়ুন কবীরের সভাপতিত্বে ওই সভায় প্রধান অতিথি এ কে আজাদ আরও বলেন, স্বাস্থ্য খাতের জন্য ফরিদপুরের জন্য একটি গর্বের প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল।

এ হাসপাতালে ফরিদপুর সহ আশেপাশে জেলাগুলো থেকে মানুষ চিকিৎসা সেবা নিতে আসেন। এখানে সেবার মান উন্নয়নে সব ধরনের সহযোগিতা করা হবে। কিন্তু সেবার মান বাড়াতে হবে। তিনি এসময় প্রত্যেকটি বিভাগের ডাক্তারদের সাথে রোগীর সেবার মান বাড়াতে কি প্রয়োজন, কি সমস্যা আছে, কেন সমস্যা সমাধান করা যাচ্ছেনা এসব বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

আলোচনা শেষে এ কে আজাদ আরও জানান, 'আপনাদের সমস্যাগুলোর তালিকা মন্ত্রনালয়ে পাঠান। আমি সেই সমস্যা সমাধানে স্বাস্থ্য মন্ত্রীর সাথে কথা বলবো। প্রয়োজনে সংসদে এ বিষয়ে পদক্ষেপ নিতে বিল উত্থাপন করবো। তবুও এ হাসপাতালের সেবার মান নিশ্চিত করতে হবে'।

তিনি বলেন, আপনাদের সরকারি প্রয়োজনীয়তার পাশাপাশি আমার ব্যাক্তিগত ও সরকারি অনুদান থেকে সহায়তা করা হবে। আপনাদের চাহিদা পত্র দেন। তিনি এসময় হাসপাতালের জনবল সংকট নিরসনে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা বলে আশ্বাস দেন এবং হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নত বজায় রাখতে কর্তৃপক্ষকে জোরালো গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের নব যোগদানকৃত পরিচালক মো. হুমায়ুন কবীর বলেন, ' মাননীয় এমপি মহোদয় (এ কে আজাদ) এই হাসপাতালের সেবার মান উন্নয়নে যে দিক নির্দেশনা প্রদান করলেন তা অবশ্যই হাসপাতাল কর্র্তৃপক্ষ পালন করবে। আর এ জন্য সব ধরনের ব্যাবস্থাই গ্রহন করা হবে।

এ সময় আরো বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. দিলরুবা ইয়ামীন, সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. দীপক কুমার, বেসরকারি ক্লিনিক মালিক সমিতির সভাপতি ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সাবেক সভাপতি ডা. এম এ জলিল, ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাসানুজ্জামান, জেলা সমাজসেবা উপ-পরিচালক এএসএম আলী আহসান প্রমুখ।

এ সময় হাসপাতালে বিভিন্ন বিভাগের প্রধানগন, কলেজের প্রভাষকবৃন্দ, হাসপাতালের কর্মকর্তা, কর্মচারী ও স্টাফ বৃন্দ উপস্থিত ছিলেন। পরে সংসদ সদস্য এ কে আজাদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, প্রিন্সিপালসহ অন্যান্যদের সাথে নিয়ে হাসপাতাল পরিদর্শন করেন।

(আরআর/এএস/এপ্রিল ২৫, ২০২৪)