ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল উপহার পেলো ৪ কিশোর

২০২৪ এপ্রিল ২৭ ১৯:০৩:৫৪
টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল উপহার পেলো ৪ কিশোর

একে আজাদ, রাজবাড়ী :রাজবাড়ীর পাংশায় টানা ৪০ দিন মসজিদে জামাতের সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে ৪ কিশোর সাইকেল উপহার পেয়েছে। বিজয়ীরা হলেন- মোঃ মাইন খাঁন, মোঃ ইয়াসির আরাফাত, মোঃ রানা জোয়ার্দার, মোঃ রোহান মুন্সী।

শুক্রবার (২৬ এপ্রিল) এশার নামাজের পরে পাংশা পৌরসভার ৭ নং ওয়ার্ডের মাগুরাডাঙি মুন্সীপাড়া জামে মসজিদে এলাকাবাসী ও মুন্সী আব্দুল ওয়াজেদ হাফেজিয়া মাদ্রাসার উদ্যোগে তাদের পুরষ্কার স্বরুপ বাইসাইকেল প্রদান করা হয়।

মাওয়ালা তারিকুল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক দুরন্তর, মাওলানা আব্দুল কুদ্দুস, প্রভাষক পাংশা সরকারি কলেজ, ভট্টাচার্য পাড়া জামে মসজিদের ইমাম আবু মুছা , মাগুরাডাঙ্গি মসজিদের সদস্য কাজী নাজমাস সাকিব সহ অনেকে।

কাজী নাজমাস সাকিব আরো বলেন, গ্রামের শিশুরা যাতে মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের গুরুত্ব সম্পর্কে জানতে পারে এবং আল্লাহর পরিচয় লাভ ও সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠা করতে পারে সেজন্য এ উদ্যোগ নেওয়া হয়। এতে ১০ বছর থেকে ১৮ বছর বয়সী কিশোরদের একটানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায়ের প্রতিযোগিতা ঘোষণা করা হয়। বিজয়ী প্রত্যেককে একটি করে সাইকেল পুরস্কার দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

তিনি আরও বলেন, ঘোষণার পর থেকে এলাকার শিশু-কিশোররা মসজিদে নিয়মিত জামাতের সঙ্গে নামাজ আদায় শুরু করে। তারা ঠিকমতো নামাজ আদায় করছে কিনা তা হিসাব রাখার জন্য প্রতি ওয়াক্তে নামাজের পর শিশু-কিশোরদের নাম রেজিস্ট্রেশন ও ইমামের স্বাক্ষর সংগ্রহ বাধ্যতামূলক ছিল। যদি কেউ কোনো ওয়াক্তে অনুপস্থিত থাকত তখন তার গণনা বন্ধ করে দেওয়া হতো। এভাবে নিয়মিত হাজিরার ভিত্তিতে সর্বশেষ ০৪ জন বিজয়ী হয়। এবং ২০ জন কে সান্তনা পুরস্কার দেওয়া হয়।

(একে/এসপি/এপ্রিল ২৭, ২০২৪)