ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

আমার একটাই প্রতিজ্ঞা, 'দেশের প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা'

২০২৪ এপ্রিল ২৭ ২২:০২:৫৪
আমার একটাই প্রতিজ্ঞা, 'দেশের প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা'

রূপক মুখার্জি, নড়াইল : স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, স্বাস্থ্য খাত সম্পর্কে আমি অনেক কিছু জানি। আমি দায়িত্ব নেওয়ার পর আমার একটাই প্রতিজ্ঞা যে আমি জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেব, প্রান্তিক জনগোষ্ঠী যাতে স্বাস্থ্যসেবা পায়।

শনিবার (২৭ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে নড়াইল ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে জেলা হাসপাতালের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নড়াইলে যদি একটা ভালো হাসপাতাল, অপারেশন থিয়েটার হয় তাহলে তো রোগীরা ঢাকা বা যশোরের দিকে যাবে না। বড় বড় হাসপাতালে রোগীদের চাপে হাঁটা যায় না। আমার যদি এখানে ভালো চিকিৎসা দিতে পারি, রোগীরা ঢাকামুখী হবে না। নড়াইলের দুটি সুন্দর হাসপাতাল দেখলাম। হাসপাতাল দুটিকে যদি চালু করা যায় তাহলে বহু মানুষের উপকার হবে। আমি অবশ্যই এ ব্যাপারে কাজ করব।

সংসদ সদস্য মাশরাফির প্রশংসা করে তিনি বলেন, মাশরাফি যেভাবে হাসপাতালটাকে নিজের মনে করে, এভাবে যদি সারাদেশের সংসদ সদস্যরা মনে করতেন তাহলে অবশ্যই বাংলাদেশের স্বাস্থ্যসেবা অনেক ওপরে যেত। সংসদ সদস্যরা যদি যার যার এলাকার হাসপাতালে গিয়ে নিজের চেকআপ করান। তাহলে জনগণের আস্থাটা বাড়বে। সংসদ সদস্যরা যদি কথায় কথায় বিদেশ চলে যান তাহলে জনগণের আস্থা আসবে না।

এ সময় জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ( পরিকল্পনা ও উন্নয়ন) মীরজাদী সেব্রিনা ফ্লোরা, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মেহেদি হাসান, সিভিল সার্জন ডা. সাজেদা বেগম, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুল গফফার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বিকেল ৩টার দিকে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামান্ত লাল সেন লোহাগড়া উপজেলায় ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।

(আরএম/এএস/এপ্রিল ২৭, ২০২৪)