ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

'ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিট প্রতিস্থাপন ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় করা হবে'

২০২৪ মে ০১ ২১:০৭:৫৭
'ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিট প্রতিস্থাপন ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় করা হবে'

রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রহমান বলেছেন, 'ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে হাসপাতালে একটি বার্ন ইউনিট প্রতিস্থাপন ও ফরিদপুরে 'মুজিব বিশ্ববিদ্যালয়' নামে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে বলেও জানান মন্ত্রী।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের অডিটরিয়ামে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর তিন জেলার সম্মেলন অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) -এর ফরিদপুর জেলা শাখার সভাপতি ডা. এম এ জলিলের সভাপতিত্বে স্বাচিপ- ফরিদপুর, রাজবাড়ী ও শরীয়তপুর এই তিন জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়।

বুধবার ১২ টার দিকে অনুষ্ঠিত উক্ত সম্মেলনের ‌প্রধান অতিথি ছিলেন ‌ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রহমান। এছাড়া বিশেষ অতিথি ছিলেন- জাতীয় সংসদের ‌সংরক্ষিত মহিলা আসনের সাংসদ মিসেস ঝর্ণা হাসান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি ডা. মো. জামাল উদ্দিন চৌধুরী, স্বাধীনতার চিকিৎসক পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন প্রমুখ। অন্যান্য অথিতিদের মধ্যে- ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, স্বাচিপ-এর রাজবাড়ী জেলা শাখার আহ্বায়ক ডা. পারিজাত পাল, সদস্য সচিব ডা. কমল কুমার দাস, স্বাচিপ-এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি ডা. ওহাব হাওলাদার, সাধারণ সম্পাদক ডা. হারুন অর রশিদ, স্বাচিপ-এর ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটো, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ডা. গণপতি বিশ্বাস দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্মেলনে ফরিদপুর জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর সভাপতি হিসেবে অধ্যাপক ডা. আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটু ও সাধারণ সম্পাদক হিসেবে ডা. গণপতি বিশ্বাস শুভ এবং শরীয়তপুর জেলার স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর সভাপতি সভাপতি হিসেবে ডা. মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে ডা. শেখ মোস্তফা খোকন নাম ঘোষণা করা হয়েছে।

রাজবাড়ী জেলায় স্বাচিপ-এর সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে একাধিক ব্যক্তির নাম থাকায় আজকে তাদের নাম ঘোষণা করা হয়নি, পরবর্তীতে ঘোষণা করা হবে বলে সম্মেলন থেকে জানানো হয়েছে।

সম্মেলনে অংশ নেওয়া স্বাচিপ-এর নেতৃবৃন্দ রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ন্যায় ডাক্তারদের অবসরের বয়স সীমা ৬৫ বছর করার দাবি জানান।

(আরআর/এএস/মে ০১, ২০২৪)