ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

দিনাজপুর প্রেস ক্লাবের ৪১তম বার্ষিক সাধারণ সভা

২০২৪ মে ১০ ১৯:০৬:৪৫
দিনাজপুর প্রেস ক্লাবের ৪১তম বার্ষিক সাধারণ সভা

শাহ্ আলম শাহী, দিনাজপুর : উত্তরের ঐতিহ্যবাহী দিনাজপুর প্রেস ক্লাবের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে দশটায় দিনাজপুর প্রেস ক্লাব হলরুমে ৪১ তম বার্ষিক সাধারণ সভা শুরু হয়।

দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চুর সভাপতিত্বে সাধারণ সভার বার্ষিক সাধারণ সভার রিপোর্ট পেশ করেন, সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল। প্রেস ক্লাবের বার্ষিক আয় ব্যয়ের হিসাব উপস্থাপন করেন, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম ফুলাল।

শুরুতে পূর্ববর্তী বার্ষিক সভার গৃহীত সিদ্ধান্তসমূহ আলোচনা পর্যালোচনা করা হয়। পরে সাধারণ সদস্যদের জন্য উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি ও যুগান্তরের জেলা প্রতিনিধি একরাম হোসেন তালুকদার, ডিবিসি নিউজের মোর্শেদুর রহমান আঙ্কারা, দৈনিক সমকাল ও চ্যানেল ২৪ প্রতিনিধি বিপুল সরকার সানি, প্রেসক্লাবের সদস্য লতিফুর রহমান, প্রেসক্লাবের সদস্য আজহারুল আজাদ জুয়েল , মাই টিভি প্রতিনিধি মুকুল চ্যাটার্জি প্রমুখ।

উন্মুক্ত আলোচনায় বক্তারা বলেন, বার্ষিক আয় ব্যয় প্রতিবেদনে অনেক অসংগতি রয়েছে। যা অতিসত্বর নিরসন অথবা ব্যাখ্যা দেওয়া প্রয়োজন। সেই সাথে বার্ষিক প্রতিবেদনে অসংখ্য বানান ভুল যা সংশোধনের পরামর্শ দেন সদস্যরা।

দিনাজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবীর দুলাল বলেন, দিনাজপুর প্রেস ক্লাব একটি ঐতিহ্যবাহী প্রেস ক্লাব। অনেক সুনামের সঙ্গে ধীরে ধীরে প্রেসক্লাব উন্নতির দিকে ধাবিত হচ্ছে। উন্নয়নের এই যাত্রা কে আরো গতিশীল করতে হবে।

দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু বলেন, ঐতিহ্যবাহী এই প্রেস ক্লাবের সদস্যরা সবাই কর্মঠ। নিজ নিজ দায়িত্ব পালনে তারা সদা তৎপর। আগামী দিনে এই প্রেস ক্লাবকে নিয়ে সদস্যদের যে স্বপ্ন তা বাস্তবায়ন করতে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হবে। একটি গোষ্ঠী প্রেস ক্লাব এবং সাংবাদিকদের মধ্যে বিভেদ তৈরিতে সচেষ্ট রয়েছে। তাদের এই কুকর্ম রূখে দিতে হবে। তাদের এই অপতৎপরতা রুখতে সবাইকে দিনাজপুর প্রেস ক্লাবের পতাকা তলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

বার্ষিক সাধারণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দিনাজপুরের জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করিম, সহকারী পুলিশ সুপার মামুন আল জিন্নাহ, দিনাজপুর চেম্বারে অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি রেজা হুমায়ূন চৌধুরী শামীম, দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডঃ মামুনুর রশিদ সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

এ সময় দিনাজপুরের প্রেস ক্লাবের নির্বাহী কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন। তবে অসুস্থ থাকায় বার্ষিক সাধারণ সভায় অংশ নিতে পারেননি সিনিয়র সহ সভাপতি চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার শাহ আলম শাহী।

(এসএস/এসপি/মে ১০, ২০২৪)