ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

এক ম্যাচে মোহামেডানের দুই রেকর্ড

২০২৪ মে ২৩ ১৭:২৬:০৩
এক ম্যাচে মোহামেডানের দুই রেকর্ড

স্পোর্টস ডেস্ক : নারী ক্রিকেটে একঝাঁক নতুন রেকর্ড হলো আজ বৃহস্পতিবার। বিকেএসপি মাঠে ঢাকার নারী ক্লাব ক্রিকেটে গুলশান ইয়ুথের বিপক্ষে দূর্লভ ও বিরল রেকর্ড গড়েছে ঐতিহ্যবাহী মোহামেডান।

আজ বিকেএসপির ৩ নম্বর মাঠে গুলশান ইয়ুথের বিপক্ষে ২৫১ রানের বিশাল জয় পেয়েছে মোহামেডান। এদিন নারী ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রানের ইনিংস খেলার রেকর্ড করেছেন মুর্শিদা খাতুন হ্যাপি। জাতীয় দলের নবীন এই টপঅর্ডার ১৭৯ রানের ইনিংস খেলে দূর্লভ কৃতিত্বের অধিকারী হন।

অনবদ্য শতক হাঁকানো মুর্শিদা ১৫৭ বলে ২৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ১৭৯ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে সেঞ্চুরি হাঁকিয়েছেন জাতীয় দলের আরেক ব্যাটার সোবহানা মোস্তারি। ১২৮ রানের ঝোড়ো ইনিংস উপহার দিয়েছেন তিনি। ১০১ বলে সাজানো ওই ইনিংসে ৭ ছক্কা ও ৬ বাউন্ডারি হাঁকান ডানহাতি এই ব্যাটার।

এছাড়া ভারতের কাশ্মিরী রিক্রুট জেসিয়া আখতার ৭৫ রানের (৪১ বলে ৪ ছক্কা ও ১১ বাউন্ডারি ) আরও এক উত্তাল ইনিংস খেলেন। এতে ৩৯২ রানের পাহাড়সম ইনিংস গড়ে মোহামেডান। ঢাকার নারীদের ক্লাব ক্রিকেটে এটাই দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড। এর আগে কোনো নারী দল ৩৯০'র ঘরে পৌঁছাতে পারেনি।

গত লিগে মোহামেডানের হয়ে খেলতে এসে জেসিয়া আখতার এক ম্যাচে করেছিলেন ১৪২ রান। এতদিন সেটাই ছিল নারী ক্রিকেট লিগে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। আজ সব রেকর্ড ভেঙ্গে এক রেকর্ডে মোড়ানো সাফল্য তুলে নিল মোহামেডানের নারী ব্যাটাররা। জোড়া শতরান করার পথে দ্বিতীয় উইকেটে মুর্শিদা খাতুন আর সোবহানা মোস্তারি ২৫৭ রানের বিরাট জুটি গড়েন।

৩৯২ রানের পাহাড়সম স্কোরের পিছু ধাওয়া করতে গিয়ে দিশেহারা হয়ে পড়ে গুলশান ইয়ুথ। প্রচণ্ড চাপের মুখে পড়ে মাত্র ১৪১ রানেই গুটিয়ে যায় তারা। সানধিয়া ইসলাম আশা ৬৫ বলে ৩২ আর সুরায়া আজমিন ৩৮ বলে ২৯ রানের দুটি মাঝারি ইনিংস খেলেন।

মোহামেডানের হয়ে লেগস্পিনার রুমানা আহমেদ ১০ ওভারে ৯ রানে ৩ উইকেট দখল করেন। এছাড়া পেসার ফারিহা তৃষ্ণা ১০ ওভার বল করে ২৫ রান খরচায় নেন ২ উইকেট। অভিজ্ঞ অফস্পিনার সালমা খাতুন ও সাবেকুন নাহার দুটি করে উইকেট দখল করেন।

(ওএস/এসপি/মে ২৩, ২০২৪)