ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

প্রচ্ছদ » আইন আদালত » বিস্তারিত

‘স্মার্ট বাংলাদেশ গড়তে হলে বিচার কার্যক্রমও স্মার্ট করতে হবে’

২০২৪ মে ২৪ ১৮:৫৯:৫২
‘স্মার্ট বাংলাদেশ গড়তে হলে বিচার কার্যক্রমও স্মার্ট করতে হবে’

শাহ্ আলম শাহী, দিনাজপুর : প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ‘স্মার্ট বাংলাদেশ গড়তে হলেবিচার কার্যক্রমও স্মার্ট করতে হবে, স্মার্ট হিসেবে গড়তে হবে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন, ন্যায় প্রতিষ্ঠার যে আন্দোলন, সেই আন্দোলন প্রতিষ্ঠায় বিচার বিভাগ জনগণের সঙ্গে আছে এবং থাকবে। জনগণের অধিকার ও ন্যায়ের যে অধিকার তা প্রতিষ্ঠা করার জন্য আমরা যে পদক্ষেপ নিয়েছি,তার একটি প্রাথমিক ও অত্যন্ত সমন্বয়ক পদক্ষেপ আজকের ‘ন্যায়কুঞ্জ’।

আজ শুক্রবার (২৪ মে) বিকেলে তিনি দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতে বিচার প্রার্থীদের জন্য 'ন্যায়কুঞ্জ' নির্মিত বিশ্রামাগার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় সুপ্রীম কোর্ট-আপিল বিভাগের বিচারপতি এম.ইনায়েতুর রহিম, দিনাজপুর জেলা ও দায়রা জজ মো. যাবিদ হোসেন, স্পেশাল জজ মো.রেজাউল করিম সরকার, সুপ্রীম কোর্ট- আপীল বিভাগের রেজিস্টার (বিচার) এসকেএম তোফায়েল হাসান, দিনাজপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. জুলফিকার উল্লাহ্ দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তহিদুল হক সরকার, সাধারণ সম্পাদক আ.ন.ম হাবিবুল্লাহসহ বিচার বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(এসএস/এসপি/মে ২৪, ২০২৪)