ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

‘ধুড়’ পার করতে গিয়ে বিএসএফের গুলিতে যুবক আহত

২০২৪ মে ২৭ ১৯:৪১:২২
‘ধুড়’ পার করতে গিয়ে বিএসএফের গুলিতে যুবক আহত

স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অবৈধভাবে ধুড় (মানুষ) পার করতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) গুলিতে ফরহাদ হোসেন (৩২) নামে এক যুবক আহত হয়েছেন।

রবিবার রাত সাড়ে ৮টার দিকে মহেশপুর উপজেলার জলুলী মাটিলা সীমান্তে এ ঘটনা ঘটে। তাকে উদ্ধার করে গভীর রাতে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ফরহাদ হোসেন চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার ধোপাখালি নতুনপাড়ার ফরজ আলীর ছেলে। তিনি মহেশপুর উপজেলার জলুলী গ্রামে শ্বশুরবাড়িতে বসবাস করেন।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ফরহাদ হোসেন জানান, রবিবার রাত সাড়ে ৮টার দিকে তার এক বন্ধুর আত্মীয়কে চোরাই পথে ভারতে পাঠানোর জন্য মহেশপুর উপজেলার জলুলী মাটিলা সীমান্তে যান। সীমান্তের খাল পার হয়ে তারা ভারতের ভূখন্ডে প্রবেশ করেন। এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ’র) টহল দল তাদের লক্ষ্য করে রাবার বুলেট নিক্ষেপ করে। রাবার লুটে তার ডান কাঁধে বিদ্ধ হয়। এ অবস্থায় তিনি বাংলাদেশ সীমান্তের দিকে দৌঁড় দেন। কিছুক্ষণ পর জ্ঞান হারিয়ে ফেলেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

ফরহাদ হোসেনের শ্বশুর মহেশপুর উপজেলার জলুলী গ্রামের বাসিন্দা শামছুল হক বলেন, ফরহাদের ডান কাঁধে গুলিবিদ্ধ হয়েছে। তার শরীরের ভিতরে গুলির ছররা থেকে গেছে। চিকিৎসকরা বলেছেন, অপারেশন করে বের করতে হবে। তবে তার শারীরিক অবস্থা শংকামুক্ত।
তিনি বলেন, আমাদের এলাকার সীমান্ত দিয়ে অবৈধভাবে মানুষ যাতায়াত করে। এদেরকে ধুড় বলা হয়। আমার জামাই জীবনে প্রথম ধুড় পার করতে গিয়ে বিএসএফের গুলিতে আহত হয়েছে। তাদের বাড়ি চুয়াডাঙ্গার জীবননগরে হলেও আমাদের এখানে বসবাস করে।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ বলেন, গুলিবিদ্ধ এক যুবক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার শরীরে গুলির অংশ রয়েছে। অপারেশন করে বের করতে হবে। তবে তিনি শংকামুক্ত বলে জানিয়েছেন ওই ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক।

(এসএমএ/এএস/মে ২৭, ২০২৪)