ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

‘আজ আমরা নিজেদের ১২০ ভাগ দিয়েছি’

২০২৪ জুন ০৮ ১৩:৫২:৫৭
‘আজ আমরা নিজেদের ১২০ ভাগ দিয়েছি’

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ১২৪ রানে আটকে দিয়ে ২ উইকেটের নাটকীয় জয় পেয়েছে বাংলাদেশ। শনিবার (৮ জুন) জয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন এই জয়ের জন্য কতটা মরিয়া ছিলেন তারা, দিয়েছেন নিজেদের ১২০ ভাগ।

শান্ত বলেন, প্রত্যেকের শরীরী ভাষা ছিল দুর্দান্ত। আমরা আমাদের ১২০ ভাগ দিয়েছি। গত ১০-১৫ দিন ধরে আমরা পরিকল্পনা করছি এবং সমস্ত ফিল্ডার তাদের কাজ করছে। আমার মনে হয় তারা সত্যিই ভাল বোলিং করেছে। কিন্তু এমন উইকেটে আমাদের অবশ্যই আরও সহজে জয় তোলা উচিত ছিল।’

ম্যাচে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশকে টেনে তুলেছিলেন লিটন দাস ও তাওহীদ হৃদয়। চতুর্থ উইকেট জুটিতে দু’জনে মিলে জমা করেন ৬৩ রান। ওখানেই জয়ের সুবাস পায় বাংলাদেশ। যদিও শেষ পর্যন্ত বহু নাটকীয়তা পেরিয়ে জয় পেতে হয়েছে বাংলাদেশকে। এমন জয়ের পর তাই লিটন ও হৃদয়ের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুলেননি শান্ত।

এই দুই ক্রিকেটারকে নিয়ে শান্ত ম্যাচ শেষে বলেন, ‘লিটনের জন্য এটা খুব গুরুত্বপূর্ণ ইনিংস ছিল, সে গত কিছুদিন যাবত সংগ্রাম করছিল। কিন্তু সে আজ তার দক্ষতা দেখিয়েছে। হৃদয় দারুণ ব্যাট করেছে। সে সত্যিই খুব সাহসী ছিল। সে যেভাবে খেলেছে তা সত্যিই আমাদের সাহায্য করেছে।

(ওএস/এএস/জুন ০৮, ২০২৪)