ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

হুমায়ুন কবিরের অপসারণে কঠোর আন্দোলনে যাচ্ছে ফরিদপুরের সাংবাদিকেরা

২০২৪ জুলাই ১৩ ১৪:১৭:১৪
হুমায়ুন কবিরের অপসারণে কঠোর আন্দোলনে যাচ্ছে ফরিদপুরের সাংবাদিকেরা

রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক হুমায়ুন কবিরের অপসারণ না হওয়া পর্যন্ত কঠোর আন্দোলনে নামছে ফরিদপুরে কর্মরত সাংবাদিকেরা।

ফরিদপুরে গণমাধ্যমকর্মীদের বেধে দেওয়া ৭২ ঘন্টার আল্টিমেটাম ‌পার হলেও বহাল তবিয়তেই আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক হুমায়ুন কবির। আল্টিমেটাম পরবর্তী এক সভায় সাংবাদিকের কঠোর আন্দোলনে নামার সিদ্ধান্ত গৃহীত হয়।

শুক্রবার ‌রাতে ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম পিকুলের সঞ্চালনায় ফরিদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত সভায় এই আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এছাড়া, ফরিদপুর মেডিকেল কলেজের পরিচালক হুমায়ুন কবিরের অপসারণ না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচির মাধ্যমে রাস্তায় থাকবে ফরিদপুরের সাংবাদিকবৃন্দ এমন সিদ্ধান্তে সবাই একমত হয়েছেন।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসা সেবার নামে রোগীদের নিয়মিত হয়রানি করা, স্বাস্থ্য সেবার মান প্রতিনিয়ত খারাপ হওয়া, স্বাস্থ্য সেবার নামে প্রতিষ্ঠানটির বহু মাত্রিক দুর্নীতি, সম্প্রতি সাংবাদিক নিপীড়নের ঘটনা সহ নানাবিধ কারণে ওই হাসপাতালটির পরিচালকের অপসারণ দাবি করে আসছিল ফরিদপুরের সাংবাদিক সমাজ। ফরিদপুর মেডিকেলের স্বাস্থ্যসেবার উন্নতি ও প্রতিষ্ঠানটির দুর্নীতি রোধে সাংবাদিকদের এই আন্দোলনে ফরিদপুরের সর্বস্তরের জনগণকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক হুমায়ুন কবিরের অপসরন না হওয়া পর্যন্ত সাংবাদিকদের এমন কঠোর কর্মসূচি চলবে বলেও জানানো হয়।

এই কঠোর আন্দোলনের অংশ হিসেবে আগামী রবিবার বেলা ১২টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের অনুষ্ঠিত হবে যেখানে, ফরিদপুরে কর্মরত সকল গণমাধ্যমকর্মীদের উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফরিদপুর প্রেস ক্লাবের সদস্য নাজিম বাঁকাউল, বিকে শিকদার সজল, আলিমুজ্জামান রনি, এস এম মনিরুজ্জামান, মাসুদুর রহমান তরুণ, জাহিদুল ইসলাম ইভু, শেখ মফিজুর রহমান শিপন প্রমুখ।

(আরআর/এএস/জুলাই ১৩, ২০২৪)