ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ট্রফি নিয়ে আর্জেন্টিনায় মেসি-ডি মারিয়ারা

২০২৪ জুলাই ১৬ ১৩:৩৫:৩৭
ট্রফি নিয়ে আর্জেন্টিনায় মেসি-ডি মারিয়ারা

স্পোর্টস ডেস্ক : কলম্বিয়াকে হারিয়ে টানা দ্বিতীয় ও ১৬তম বারের মতো কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। শতবর্ষী এই টুর্নামেন্টের ইতিহাসে এখন সর্বোচ্চ শিরোপাধারী দল আলবিসেলেস্তেরা।

একই সঙ্গে নিজেদের এক চক্রপূরণ সম্পন্ন করল মেসি-ডি মারিয়ারা। ২০২১ কোপা আমেরিকা, ২০২২ বিশ্বকাপ আর ২০২৪ কোপা আমেরিকা। টানা তিন আন্তর্জাতিক ট্রফি জয়ের এক বিরল রেকর্ড গড়ল তারা। যে কীর্তি এতদিন ছিল কেবল স্পেনের।

ট্রফি জয়ের পর ইতোমধ্যে আমেরিকা থেকে নিজ দেশে ফিরেছে চ্যাম্পিয়নরা। তবে দলের সঙ্গে ছিলেন না লিওনেল মেসি ও এমিলিয়ানো মার্টিনেজরা। ক্যারিয়ারের বিদায়ী ম্যাচ খেলে ফেলা ডি মারিয়ার নেতৃত্বে দেশে ফিরেছে আর্জেন্টিনা টিম। সঙ্গে ছিলেন কোচ লিওনেল স্ক্যালোনি এবং দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লাদিও তাপিয়াও।

টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, স্থানীয় সময় সোমবার রাত দশটায় বুয়েন্স আয়ার্সের অ্যাজেইজাহ বিমানবন্দরে এসে পৌঁছায় চ্যাম্পিয়নরা। এ সময় আগে থেকে অপেক্ষায় থাকা ভক্ত-সমর্থকরা খেলোয়াড়দের বরণ করে নেয়। পরে লিওনেল আন্দ্রেস মেসি স্টেডিয়ামেও সমর্থকদের সঙ্গে উৎসবে সামিল হন ডি মারিয়ারা।

এদিকে, মেসি ছাড়াও এমিলিয়ানো মার্টিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো, জুলিয়ান আলভারেজ, নিকোলাস ওতামেন্ডি এবং জেরোনিমো রুল্লি যুক্তরাষ্ট্রে থেকে গেছেন। মেসি নিজের বাসা মায়ামিতেই আছেন। এ ছাড়া কয়েকজন প্যারিস অলিম্পিকের দলে যুক্ত হবেন।

(ওএস/এএস/জুলাই ১৬, ২০২৪)