ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

বসুন্ধরার স্কোয়াডে যুক্ত হচ্ছে হাইপ্রোফাইল নাম

২০২৪ জুলাই ১৮ ২০:০২:২৩
বসুন্ধরার স্কোয়াডে যুক্ত হচ্ছে হাইপ্রোফাইল নাম

স্পোর্টস ডেস্ক : নতুন কোচ ভ্যালোরি তিতে ভূমিকা রাখবেন বসুন্ধরা কিংসের দল গোছাতে। ট্রান্সফার মার্কেটে এমন গুঞ্জন থাকলেও তা নাকচ করে দিয়েছেন সভাপতি ইমরুল হাসান। তবে আভাস আছে এবার স্কোয়াডে যুক্ত হতে পারে হাইপ্রোফাইল কেউ। এদিকে, রবসন আর মিগুয়েলকে রিটেইন করেছে বিপিএল চ্যাম্পিয়নরা। পাশাপাশি আবাহনী থেকে আবারগ দলে ফিরিয়েছে জনাথন ফার্নান্দেসকে।

অর্ধযুগ সম্পর্কের পাঠ চুকিয়ে অস্কার ব্রুজোন এখন অতীত বসুন্ধরা কিংসের জন্য। তার অধীনে ঘরোয়া ফুটবলের সম্ভাব্য সব শিরোপা জিতলেও, এএফসি কাপ নিয়ে আক্ষেপের অন্ত নেই কিংসদের। সেই অপূর্ণতা ঘোঁচানোর মিশন নিয়ে আসেছন রোমানিয়ান ভ্যালোরি তিতে। তার হাত ধরে বসুন্ধরার স্বপ্ন পূরণ হবে কিনা তা সময় বলবে। তবে এরই মধ্যে নতুন মৌসুমকে কেন্দ্র করে দল গোছানোর কার্যক্রম চলছে বেশ জোরেসোরে।

আগস্ট থেকে প্রি-সিজন ক্যাম্প শুরু করবে বসুন্ধরা কিংস। তার আগেই জুলাইয়ের শেষ সপ্তাহে দলের সঙ্গে যুক্ত হবেন ভ্যালোরি। ট্রান্সফার মার্কেটে গুঞ্জন ছিলো পছন্দের কয়েকজন ফুটবলার নিয়ে নতুন ঠিকানায় যোগ দেবেন সিরিয়ান ক্লাব আল ইত্তিহাদকে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ জেতানো এই কোচ। তবে তা নাকচ করে দিয়েছেন কিংস সভাপতি।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, 'আমাদের একটা প্যানেল আছে। সেখান থেকে বিদেশি খেলোয়াড় বলেন অথবা স্থানীয় খেলোয়াড় বলেন তাদের নির্বাচিত করে আমরা কোচের কাছে তুলে দিই। সেক্ষেত্রে কোচের মতামত এখানে মুখ্য না। আগস্টের প্রথম সপ্তাহ থেকে আমরা প্রি-সিজন শুরু করব। তার আগে সবকিছু চূড়ান্ত করব।'

এএফসি কাপের মঞ্চে পার্থক্য গড়ে দেন বিদেশি ফুটবলাররা। যে বিষয়টি সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে নিয়ে এবার দল গোছাচ্ছে কিংস। শেষ পর্যন্ত বেশ হাইপ্রোফাইল কোন নাম দেখা যেতে পারে তাদের স্কোয়াডে। আপাতত রবসন রবিনিও আর মিগুয়েলকে রিটেইন করেছে চ্যাম্পিয়নরা। আর আবাহনী থেকে ভিড়িয়েছে তাদেরই সাবেক মিডফিল্ডার জনাথন ফার্নান্দেসকে।

ইমরুল হাসান বলেন, 'আমরা এখন পর্যন্ত রবিনিও আর মিগুয়েলকে চূড়ান্ত করেছি। বাকিদের আমরা দেখছি, কিছু চূড়ান্ত করিনি। আর পুরাতন খেলোয়াড়দের মধ্যে আমরা আবাহনীর ফার্নান্দেসকে নিয়েছি। এই পর্যন্ত এই তিনজনই চূড়ান্ত হয়েছে। বাকিদের ব্যাপারে আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি।'

শুরুতে পরিকল্পনা ছিলো নতুন ফরম্যাটের এএফসি কাপের আয়োজক হবে বুসন্ধরা কিংস। তবে ফুটবল পিচের সংস্কার কাজ হবে বিধায় এই সিদ্ধান্ত থেকে সরে এসেছে ঘরোয়া ফুটবলের সবচেয়ে সফল ক্লাবটি।

(এসএস/এএস/জুলাই ১৮, ২০২৪)