ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ফরিদপুরে আওয়ামী লীগের যৌথসভা অনুষ্ঠিত

২০২৪ জুলাই ২৭ ১৮:১৮:১০
ফরিদপুরে আওয়ামী লীগের যৌথসভা অনুষ্ঠিত

রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে শোকাবহ আগস্টে মাসব্যাপী কর্মসূচি নির্ধারণে এক যৌথসভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে ১১ টায় ফরিদপুর শহরের আলিপুর হাসিবুল হাসান লাবলু সড়কে অবস্থিত আওয়ামী লীগের স্থায়ী কার্যালয়ে এই যৌথসভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক নিয়াজ জামান সজীবের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মিসেস ঝর্না হাসান, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ ইশতিয়াক আরিফ, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, ফরিদপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা, ফরিদপুর সদর উপজেলার চেয়ারম্যান ও কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শামসুল আলম চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম জনি, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শাহ সুলতান খান রাহাত, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, জেলা শ্রমিক লীগে সভাপতি গোলাম মোহাম্মদ নাছির, মহিলা আওয়ামী লীগের সভাপতি মিসেস মাহমুদা বেগম, যুব মহিলা লীগের আহ্বায়ক মিসেস রুকশানা আহমেদ মেহেবী, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার দাস লক্ষণ, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি কাজী আব্দুস সোবহান প্রমুখ। এছাড়া, এ সময় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় নেতৃবৃন্দ বলেন, বিএনপি-জামাতের সন্ত্রাসীরা অগ্নিসন্ত্রাস ও নাশকতার মাধ্যমে দেশে একটি অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি করেছে। তারা দেশের বিভিন্ন স্থানে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে ভাঙচুর ও অগ্নি সংযোগ করে দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস করেছে। তারা বলেন, কোটা আন্দোলনের নামে দেশের বিভিন্ন স্থানে এসব কর্মকাণ্ড করেছে ছাত্রদের কোটা আন্দোলনে অনুপ্রবেশ করে। তারা বলেন, জামাত-বিএনপি ছাত্রদের ঢাল হিসেবে ব্যবহার করে জননেত্রী শেখ হাসিনার সরকারকে উৎখাত করার অপচেষ্টা করেছিলো।

এদিকে, আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ও ফরিদপুর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের সতর্ক অবস্থানে থাকায় এই আন্দোলনেও ফরিদপুর অপেক্ষাকৃত শান্ত ছিল।

সভায় ১৭ জুলাই দেশব্যাপী ধ্বংসাত্মক কর্মকাণ্ডে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। একই সাথে ফরিদপুর জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

এছাড়া সভায় শোকাবহ আগস্টে মাসব্যাপী জেলা আওয়ামী লীগ ঘোষিত সকল কর্মসূচিতে সকল অঙ্গ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহণ করার আহ্বান জানানো হয়েছে।

(আরআর/এসপি/জুলাই ২৭, ২০২৪)