ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ঢাকায় কোটা আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে রাজবাড়ীর সাগর হোসেনের মৃত্যু 

২০২৪ জুলাই ২৭ ১৮:২৪:৩০
ঢাকায় কোটা আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে রাজবাড়ীর সাগর হোসেনের মৃত্যু 

বিশেষ প্রতিনিধি : কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে মিরপুর গোলচত্বরের সংঘটিত সংঘর্ষে গত শুক্রবার (১৯ জুলাই) গুলিবিদ্ধ হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় মো: সাগর হোসেন (২১) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সে মিরপুর সরকারি বাঙালা কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র ছিলেন।

নিহত মো: সাগর হোসেন রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের টাকাপোড়া গ্রামের কৃষক মো: তোফাজ্জল হোসেনের ছেলে। দুই ভাই বোনের মধ্যে সে ছিলেন বড়। ছোট বোন নারুয়া লিয়াকত আলী স্কুল এন্ড কলেজের এইচএসসি পরিক্ষার্থী।

পরিবার সূত্রে জানা যায়, নিহত মো: সাগর হোসেন প্রাথমিক শিক্ষা শেষ করে নারুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। নারুয়া লিয়াকত আলী স্কুল এন্ড কলেজ থেকে মানবিক বিভাগে এসএসসি পাস করে। পরে রাজবাড়ী সরকারি কলেজে থেকে এইচএসসি পাস করে উচ্চ শিক্ষার জন্য রাজধানীতে চলে যায়।পরিবারের অভাব অভ্যন্তরের জন্য পড়ালেখার পাশাপাশি পার্ট-টাইম চাকরি করতেন।

নিহতের চাচাতো ভাই মো: সাইফুল হোসেন বলেন, আমি আর সাগর একসাথেই থাকতাম। আমি তাকে অনেক বার নিষেধ করার পরেও শুক্রবার সকালে বন্ধুবান্ধবের সাথে (মিরপুর-১০) কোটা সংস্কার আন্দোলনে চলে যায়। তার যাওয়ার পর থেকে আমি অনেক বার সাগরে মোবাইল ফোনে কল দিতে থাকি।১ ঘন্টা পর ওই ফোন থেকে কল আসে সাগরের মাথায় গুলি লাগছে। সাগর এখন মিরপুর আজমল মেডিকেল হসপিটালে আছে। আমি সেখানে গিয়ে জানতে পারি সাগর মারা গেছে। পরে তাকে গ্রামের বাড়ি নিয়ে আসি।বিকেল ৪ টার পরে টাকাপোড়া ঈদগাঁ ময়দানে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

নিহতের বাবা মো: তোফাজ্জেল হোসেন বলেন, আমার ছেলে ৬ বছর যাবত বাড়ি পড়ালেখার জন্য বাড়ি ছাড়া। ঈদ কিংবা বিশেষ অনুষ্ঠান ছাড়া বাড়ি আসতো না।সে কখনো কোন রাজনীতির সাথে ছিলো না। আমি মাঠে কাজ করি, আমিও কোন রাজনীতির সাথে যুক্ত না। আমার ছেলে সব সময় পরিবারের কথা ভাবতো। ছোট বোন এইচএসসি পাস করার পর ঢাকা নিয়ে কোচিং করাবে। কত কত স্বপ্ন ছিলো সব শেষ হয়ে গেছে। আমি কাউকে দোষ দিবো না। আল্লাহ যা ভাল মনে করছে তাই করেছে। আল্লাহর কাছে শুধু একটা কথাই বলব, আল্লাহ তুমি আমার ধৈর্য ধরার তৌফিক দিও।

(একে/এসপি/জুলাই ২৭, ২০২৪)