ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

বাগেরহাটে ছানি পড়া চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প উদ্বোধন

২০১৫ ডিসেম্বর ২৫ ১৩:১২:৫৫
বাগেরহাটে ছানি পড়া চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প উদ্বোধন

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে চোখে ছানি পড়া রোগীদের বিনামুল্যে চিকিৎসা সেবার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে বাগেরহাট খানজাহান আলী ডিগ্রী কলেজ মাঠে চক্ষু শিবিরের উদ্বোধন করেন মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা আল বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ড. আহমদ তাহির আলী, প্রশাসন ম্যানেজার আলী আহম্মেদ মোহসে, এইচআর এম মোঃ নুরুজ্জামান খোশনবিশ ও পাবলিক রিলেশন ও ক্যাম্প ইনচাজ ওবায়েদ-উয-জামান।

আয়োজকরা জানান, চোখে ছানিপড়া পাঁচ‘শ রোগীকে বিনামূল্যে লেন্সসহ বাগেরহাট সদর হাসপাতালে অভিজ্ঞ সার্জন দ্বারা ছানি অপারেশনের কাজ করবে। সকাল থেকেই বাছাই-কর্যক্রম শুরু করা হয়। অপারেশনের জন্যে বাছাইকৃত রোগীদের ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থাও করা হয়েছে।

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশসহ বিশ্বের ৪৮টি দেশে অন্ধত্ব নিবারণ ও নিয়ন্ত্রণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ১৯৯২ সালে সংস্থাটি বাংলাদেশে কার্যক্রম শুরু করে এবং বর্তমানে তা বাংলাদেশ সরকারের ভিশন- ২০২১ অর্জনের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে যাচ্ছে। বাংলাদেশে সংস্থার হাসপাতাল ও চক্ষু শিবির সমূহের বহির্বিভাগে চিকিৎসা গ্রহণকারীদের সংখ্যা একুশ লাখ ছাড়িয়ে গেছে।

(এসএকে/এইচআর/ডিসেম্বর ২৫, ২০১৫)