ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » অগ্নিকন্যা » বিস্তারিত

বান্দরবানে বেগম রোকেয়া দিবস পালিত

২০১৬ ডিসেম্বর ০৯ ১৭:৫৯:৪৮
বান্দরবানে বেগম রোকেয়া দিবস পালিত

আল ফয়সাল বিকাশ, বান্দরবান : বান্দরবানে নানা কর্মসুচী মধ্যদিয়ে বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। রোকেয়া দিবস উপলক্ষে শুক্রবার সকালে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে মানববন্ধন কর্মসুচী হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। বান্দরবান জেলা প্রশাসনের সহযোগিতায় এবং জেলা মহিলা বিষয়ক অফিস’র উদ্যোগে বেগম রোকেয়া দিবস পালন করা হয়।

পরে “রঙিন পৃথিবী রঙিন আলো-সকল নারী থাকুক ভাল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোঃ মাকসুদ চৌধুরী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খিসা, জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, নারীরা আজ পিছিয়ে নেই। বেগম রোবেয়া নারী জাগরনের পথিকৃত। তার অদম্য ইচ্ছা শক্তি নিজেকে একজন সফল নারী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন এবং নারীকে ঘুণে ধরা সমাজ থেকে বেরিয়ে এসে আত্ম মর্যাদা নিয়ে নিজেদের মতো স্বাধীনভাবে বাঁচার পথ দেখিয়েছেন। এ বিষয়ে তিনি সকল নারীদের নিজেকে সমাজে প্রতিষ্ঠা করার প্রত্যয় নিয়ে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানের শেষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ এর বান্দরবান জেলা থেকে অর্থনীতিতে স্বাবলম্বী ও সামাজিক ক্যাটাগরীতে আলেয়া আক্তার মনি, রুপালী বড়–য়া ৫ নারীকে জয়িতা ক্রেষ্ট ও সনদ দেয়া হয়।

(এএফবি/এএস/ডিসেম্বর ০৯, ২০১৬)