ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » বইবাজার » বিস্তারিত

মেলায় আহমেদ জাকিরের তিন বই

২০১৭ ফেব্রুয়ারি ১৭ ১৭:২৭:৫৪
মেলায় আহমেদ জাকিরের তিন বই

নিউজ ডেস্ক : অমর একুশে বইমেলায় তরুণ লেখক আহমেদ জাকিরের দুটি বই প্রকাশিত হয়েছে। চারুলিপি প্রকাশন থেকে এসেছে গল্পের বই ‘আলিশা ও ভোরের কাক’ যা আলোচনায় এসেছে। বইটির প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন মামুন হোসাইন। বইটিতে মোট নয়টি গল্প আছে।

লেখক বলেন, প্রতিটি গল্পই ভিন্ন স্বাদের। আমি সব সময় চেষ্টা করি গল্পগুলো শিশু-কিশোরদের উপযোগী করে লিখতে। যাতে তারা পড়ে আনন্দ পায়। এই বইয়ের গল্পগুলোতেও তারা সমানভাবে আনন্দ পাবে বলে আমার বিশ্বাস।

এছাড়া অন্য বইটি প্রকাশ করেছে জিনিয়াস পাবলিকেশন্স। বইটির নাম ‘টুমেন টিপু’। এটি মূলত কিশোর উপন্যাস। বইটির প্রচ্ছদ করেছেন, ধ্রুব এষ।

বইটির গল্প একটি সাইকেল ও দুইভাইকে নিয়ে। স্বপ্নের সাইকেলটা হঠাৎ একদিন হারিয়ে যায় আর সেটা খুঁজতে গিয়ে বড়ভাইকে হারিয়ে ফেলে ছোটভাই। এরপর তাদের কল্পনায় ভেসে উঠে একে অপরের প্রতি আদর আর ভালবাসার সুখস্মৃতি। তেমনি কিছু ঘটনা নিয়ে এগিয়ে গেছে উপন্যাসের গল্প। বইয়ের পুরো গল্পটা জানতে পড়তে হবে বইটি।

এছড়া লেখকের গতমেলার বই ‘আমার বোকা বাবার কাণ্ডকারখানা’র আলোচনা এখনো সবার মুখে মুখে। চাইলে আপনিও পড়ে দেখতে পারেন। বইটি প্রকাশ করেছে, অনিন্দ্য প্রকাশ। প্রচ্ছদ করছেন, ধ্রুব এষ।

লেখক বলেন, আমি সবসময় চেষ্টা করি ভিন্ন কিছু লিখতে। শৈশবের আনন্দগুলোকে ধরার চেষ্টা করি। ছোটরা যদি আমার লেখা পড়ে আনন্দ পায়, তাতেই আমার প্রাপ্তি।
আপনিও পড়তে পারেন আহমেদ জাকিরের বই, কিনে দিন বাড়ির ছোটদের।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ১৭, ২০১৭)