ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » বইবাজার » বিস্তারিত

বইমেলায় উদয় হাকিমের বইয়ের মোড়ক উম্মোচন

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১৪:২৩:২১
বইমেলায় উদয় হাকিমের বইয়ের মোড়ক উম্মোচন

নিউজ ডেস্ক : মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত লেখক ও আবৃত্তিশিল্পী উদয় হাকিমের ‘সুন্দরী জেলেকন্যা ও রহস্যময় গুহা’ বইয়ের মোড়ক উম্মোচন করলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার বিকালে একুশে বইমেলায় বাংলা একাডেমী সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে স্থাপিত মোড়ক উন্মোচন মঞ্চের ওই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুল হক, কথা সাহিত্যিক মোশতাক আহমেদ, ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, লেখক উদয় হাকিম, ক্রিকেট ধারাভাষ্যকার চৌধুরী জাফর উল্লাহ সরাফত ও অনিন্দ্য প্রকাশের স্বত্ত্বাধিকারী আফজাল হোসেন।

উল্লেখ্য, ভ্রমন কাহিনী ‘সুন্দরী জেলেকন্যা ও রহস্যময় গুহা’ বইটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ (স্টল নম্বর-৪৫৬-৪৫৯)। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। মূল্য ২৫০ টাকা।

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘আমি বিশ্বাস করি বইটি পড়া শুরু করলে পাঠক শেষ না করে উঠবেন না। এটি পাঠকদের মনে জায়গা করে নেবে বলে আশাবাদি তিনি। তিনি উদয় হাকিমের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

আনিসুল হক বলেন, উদয় হাকিম খুব ভালো লিখেন। তার লেখনি পাঠকদের মন জয় করবে, ভালো লাগবে। এস এম জাহিদ হাসান বলেন, উদয় হাকিম সময়ের সাহসী লেখক। তার ভ্রমন কাহিনী সত্যিই উপভোগ্য।

বইটির প্রকাশক আফজাল হোসেন বলেন, ভিয়েতনামের এক রহস্যময় গুহা’কে কেন্দ্রকরে ‘সুন্দরী জেলেকন্যা ও রহস্যময় গুহা’ বইটি। খুব ভালো চলছে। ভিয়েতনামের পাশাপাশি বইটিতে লেখকের বালি এবং মালদ্বীপ ভ্রমণের কথাও রয়েছে। সহজ-সরল এবং সাবলীল ভাষা প্রয়োগের সঙ্গে ভ্রমণের চমকপ্রদ অসংখ্য ছবি ব্যবহার করায় এবারের বইমেলায় ব্যাপক সাড়া ফেলেছে বইটি। তিনি বলেন, এরইমধ্যে ভ্রমণ পিপাসু পাঠকদের মন জয় করে নিয়েছে উদয় হাকিমের লেখা ১১২ পৃষ্ঠার এই বই। এটি মেলায় আসে গত ১১ ফেব্রুয়ারি।

লেখক উদয় হাকিম বলেন, ভ্রমন কাহিনী পড়া কতটা উপভোগ্য হতে পারে সেটি পাঠকরা উপলব্ধি করতে পারবেন এই বইটি পড়ে। বাংলাদেশের ভ্রমন সাহিত্যে এটি একটি নতুন যুগের সূচনা করবে। ভবিষ্যতে পাঠকদের জন্য ভ্রমণ সাহিত্যে নতুন মাত্রা যোগ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

(এমএ/এএস/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)