ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

মোরছালিনের চিকিৎসার দায়িত্ব নিলেন মীর মোশারফ

২০১৭ জুলাই ১৫ ১৬:৩৯:৪৮
মোরছালিনের চিকিৎসার দায়িত্ব নিলেন মীর মোশারফ

সিরাজগঞ্জ প্রতিনিধি : বিরল রোগাক্রান্ত মোরছালিনের (১৭) চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিলেন সিরাজগঞ্জ-৫ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মীর মোশারফ হোসেন। সামাজিক যোগোযোগ মাধ্যম ফেসবুক ও অনলাইনে মোরছালিনের চিকিৎসার আর্তি জানিয়ে সংবাদ প্রকাশের পর বিষয়টি বনানী থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মীর মোশারফ হোসেনের নজরে আসে। পরে তিনি বেলকুচি উপজেলা যুবলীগ নেতা মাহমুদুল হাসান সেলিম ও জেলা সেচ্ছাসেবকলীগ নেতা শাহাদৎ হোসেন মুন্নার মাধ্যমে প্রতিবেদক জহুরুল ইসলামের সাথে যোগাযোগ করে সিরাজগঞ্জের বেলকুচির ধুকুরিয়াবেড়া ইউনিয়নের খামার উল্লাপাড়া গ্রামের হতদরিদ্র ময়নাল হকের ছেলে মোরছালিনের অস্বাভাবিক জিব্বাহর চিকিৎসার বিষয়ে আগ্রহ প্রকাশ করে।

অস্বাভাবিক জিহ্বার মোরছালিনের চিকিৎসার দায়িত্ব ভার গ্রহনের সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জেলা জুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। বিশেষ করে বেলকুচি ও চৌহালী উপজেলার মানুষ মীর মোশারফের দরিদ্রের প্রতি ভালবাসা প্রকাশ করার তাকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

সরেজমিন দেখা গেছে, মোরছালিনের ঠোট ও জিব্বা কালো হয়ে গেছে। জিব্বাহ অস্বাভাবিক ভাবে লম্বা ও গাঁ হয়ে বড় হয়েছে। টাকার অভাবে চিকিৎসা করানো হচ্ছেনা তার। লজ্জায় বাহিরে বের হতে পারেনা। ছোটছোট ছেলে-মেয়েরা তাকে দেখলে ভয়পায়। সে মনমত কিছু খেতেও পারেনা। তাছারা এখনও পায়নি প্রতিবন্ধী ভাতা।

বগুড়া ও রাজশাহী ডাক্তার দেখানো হয়েছে। ডাঃ বলেছে ঢাকায় নিয়ে দ্রুত উন্নত চিকিৎসা করলে ভালো হবে। খরচ হবে ২ লাখ টাকার মত। হতদরিদ্র পিতার পক্ষে এত টাকা খরচ করা সম্ভব না। তাদের ২ শতাংশ জমির উপর কোন মতে ঘর তুলে বসবাস। অন্যর জমিতে কৃষি কাজ করে কোন রকম তিন সন্তান নিয়ে টানাটানির সংসার, তার উপর ছেলের অসুস্থ্য।

মোরছালিনের পিতা ময়নাল হক ছেলের চিকিৎসার দায়িত্ব নেয়ায় মীর মোশারফ হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। তিনি মীর মোশারফ হোসেনের জন্য ও বিষয়টি জন সম্মুখে তুলে ধরার জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানান।

(এমএস/এসপি/জুলাই ১৫, ২০১৭)