ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

সাংবাদিকদের কর্মসূচিতে তথ্যমন্ত্রীকে বর্জনের ডাক

২০১৭ আগস্ট ২২ ১৪:২০:০৮
সাংবাদিকদের কর্মসূচিতে তথ্যমন্ত্রীকে বর্জনের ডাক

স্টাফ রিপোর্টার : পেশাদার সাংবাদিকদের সংগঠনের সব কর্মসূচিতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে বর্জনের ডাক দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এ ডাক দেয় সংগঠন দুটি। ‘নবম ওয়েজবোর্ড সম্পর্কে অর্থমন্ত্রীর অশোভন বক্তব্যের প্রতিবাদ ও তথ্যমন্ত্রীর অপসারণ’ দাবিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, আমরা পেশাদার সাংবাদিকদের সংগঠনের সব কর্মসূচিতে তথ্যমন্ত্রীকে বর্জনের ডাক দিয়েছি। তথ্যমন্ত্রী যে সব অনুষ্ঠানে অতিথি থাকবেন সাংবাদিক ইউনিয়ন ও অন্য সাংবাদিক সংগঠনের নেতারা ও সদস্যরা অতিথি বা বক্তা হবেন না। তবে তথ্যমন্ত্রীর সংবাদ বয়কটের ডাক এখনই আমার দিচ্ছি না।’

নবম ওয়েজবোর্ড গঠনে গরিমসি, ৪০ মাসেও ১৯৭৪ সালের আইন সংশোধন না করার প্রতিবাদে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘নবম ওয়েজবোর্ড গঠনে মালিকরা প্রতিনিধি দেবেন না, আর সেজন্য ওয়েজবার্ড গঠন আটকে থাকবে এটা তো হয় না। মালিকরা তাদের সুবিধার কথা সরকারের সামনে তুলে ধরতে পারেন। এতে আমরাও তাদের সহযোগিতা করব।’

এর আগে সংবাদ সম্মেলনে ‘অবিলম্বে নবম ওয়েজবোর্ড চাই: বিভ্রান্তি ছাড়ানো বন্ধ করুন’ শিরোনামে লিখিত বক্তব্য পাঠ করেন বিএফইউজের মহাসচিব ওমর ফারুক।

সংবাদ সম্মেলনে ডিইউজের সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদ সোহেল হায়দার চৌধুরীসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/আগস্ট ২২, ২০১৭)