ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » ফিচার » বিস্তারিত

মাগুরায় ঈদ উপলক্ষে জমে উঠেছে বিউটি পার্লার

২০১৭ আগস্ট ২৮ ১৫:৫১:৪৯
মাগুরায় ঈদ উপলক্ষে জমে উঠেছে বিউটি পার্লার

মাগুরা প্রতিনিধি : ঈদুল আযহাকে সামনে রেখে মাগুরা শহরের বিউটি পার্লারগুলো জমে উঠেছে। সকাল থেকেই বিভিন্ন বয়সের নারীরা পার্লারগুলিতে ভীড় জমাচ্ছেন রূপচর্চার জন্যে। নানা ধরনের সেবা দিতে ব্যাস্ত পার্লার কর্মীরা।

শহরের চৌরঙ্গীর মোড় সমবায় মার্কেটের ওমেন্স ওয়ার্ল্ড বিউটি পার্লার এন্ড লেডিস কর্ণার এর মালিক সোনিয়া সুলতানা জানান- কোরবানির ঈদ উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে ইতিমধ্যে বাড়ি ফিরতে শুরু করেছে মানুষ।

দীর্ঘ ক্লান্তিকর জার্নির পর নারীরা তাদের ভ্রুপ্লাক, ফেসিয়াল, হেয়ার ট্রিটমেন্ট, হেয়ার কাটিংসহ ত্বক, চুলের যত্নের বিভিন্ন ইভেন্টে নিজেদের সাজাতে বিউটি পার্লারে আসছেন। অনেকে হারবাল ম্যাসেজ নিয়ে নিজেদের ঝড়ঝড়ে করে তুলছেন। বিউটি পার্লারের পাশাপাশি তার প্রতিষ্ঠানে বিভিন্ন ধরনের থ্রি পিস, টপসসহ প্রসাধন সামগ্রীও বিক্রি করে থাকেন।

তিনি জানান- এখন স্কুল কলেজের ছাত্রী থেকে শুরুকরে গৃহবধূরাও যথেষ্ট রূপ সচেতন। আর ঈদকে সামনে রেখে তাদের ব্যবসা এখন বেশ ভাল। ব্যবসার জন্য প্রয়োজনীয় সহযোগিতা পেলে তারা আরো ভাল করতে পারবেন বলে জানান সোনিয়া।

বিউটি পার্লার কর্মী মায়া খাতুন জানান- লেখাপড়ার পাশাপাশি সোনিয়া আপার এ প্রতিষ্ঠানে পার্ট টাইম কাজ করি। কাজ শেখার পাশাপাশি এখান থেকে যা আয় করি তা দিয়ে লেখাপড়া ও হাত খরচ উঠে যায়।

হেয়ার ট্রিটমেন্ট নিতে আসা ঢাকা বদরুন্নেছা কলেজের ছাত্রী মারিয়া সুলতানা জানান- ঈদের ছুটিতে দীর্ঘ জার্নি শেষে বাড়িতে পৌছানোর পর বাড়ির কাছে স্বল্প খরচে হেয়ারট্রিটমেন্ট সহ রূপচর্চার উপকরণ পেয়ে বেশ ভাল লাগছে। এ প্রতিষ্ঠানগুলি এলাকার নারী উদ্যোক্তাদের আত্মবিশ্বাসী করছে। একই অভিমত ব্যাক্ত করলেন মৌটিসা নামে অপর এক সেবা গ্রহীতা।

নারী উদ্যোক্তা সোনিয়া আরো জানান- মাগুরা শহরের ১৫টিসহ জেলায় মোট প্রায় ৬০টি বিউটি পার্লার গড়ে উঠেছে। এসব প্রতিষ্ঠানে শতাধিক নারীর কর্মসংস্থান হচ্ছে।


(ডিসি/এসপি/আগস্ট ২৮, ২০১৭)