ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

রোহিঙ্গা গণহত্যার নিন্দা জানালেন কংগ্রেসম্যান পিটার কিং

২০১৭ সেপ্টেম্বর ১৬ ১৫:৩৪:০৮
রোহিঙ্গা গণহত্যার নিন্দা জানালেন কংগ্রেসম্যান পিটার কিং

মাহফুজুর রহমান, নিউইয়র্ক : নিউইয়র্ক থেকে নির্বাচিত রিপাবলিকান কংগ্রেসম্যান পিটার কিং মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যাকে বর্বরোচিত অ্যখ্যায়িত করে বলেন, বিষয়টি আমেরিকা মেনে নিতে পারে না। আমি আং সান সূচির প্রতি আহ্বান জানাচ্ছি এভাবে মানুষ হত্যা বন্ধ করুন।

ইউএস কংগ্রেসের শক্তিশালী সদস্য পিটার কিং কংগ্রেসে হোমল্যান্ড সিকিউরিটি কমিটির সদস্য এবং কাউন্টার ইন্টেলিজেন্স সাব কমিটির চেয়ারম্যান।

গত শুক্রবার নিউইয়র্কে লং আইল্যান্ডে তার কংগ্রেসনাল অফিসে বাংলাদেশী কমিউনিটির বিশিষ্টজনদের সাথে স্যেজস্য সাক্ষাতে বাংরাদেশের চলমান সন্ত্রাস রিবোধী লড়াইয়ের প্রশংসা করেন।

ইমলামী মৌলবাদের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্তানের প্রশংসা করে কংগ্রেসম্যান কিং বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশের লড়াইয়ে আমেরিকা সব সময পাশে রয়েছে।

জাতিসংঘে ভাষন দিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কে আসলে তার সাথে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের স্থায়ী প্রতিনিধি নিকি হ্যালিকে সাক্ষাৎ করারও পরামর্শ দেন নিউইয়র্ক ডিস্ট্রিক্ট দুই থেকে নির্বাচিত রিপাবলিকান কংগ্রেসম্যান পিটার কিং।

বাংলাদেশী নেতৃবৃন্দকে আশ্বস্ত করে কংগ্রেসম্যান পিটার কিং বলেন, আগামী বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতের ব্যাপারে তিনি সব রকম উদ্যোগ নিবেন।

বাংলাদেশী কমিউনিটিতে দীর্ঘদিন ধরে রিপাবলিকান পার্টিকে সংগঠিত করে আসা মুক্তিযোদ্ধা গোলাম মেরাজের নেতৃত্বে প্রতিনিধি দলটি কংগ্রেসম্যান পিটার কি কে সব সময়ে বাংরাদেশী কমিউিনিটি ও বাংলাদেশের পাশে থাকার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে আরো ছিলেন মুক্তিযোদ্ধা মহসিন আলী, তানভির মেরাজ প্রমূখ।

(এমআর/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০১৭)