ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » সম্পাদকীয় » বিস্তারিত

ফরিদপুরের পুলিশ সুপার মো.আলিমুজ্জামানকে খোলা চিঠি

২০২০ জুন ১৬ ২১:০১:৫০
ফরিদপুরের পুলিশ সুপার মো.আলিমুজ্জামানকে খোলা চিঠি

প্রবীর সিকদার


প্রিয় পুলিশ সুপার মহোদয়, আপনি জেনে খুশি হবেন, বহু বছরের ঐতিহ্যের ধারায় ফরিদপুরের মানুষ শান্তিপ্রিয়। কিন্তু ভয়ঙ্কর দুর্বৃত্তদের আশ্রয় প্রশ্রয় দিয়ে সেই ঐতিহ্যমণ্ডিত শান্তির বাগানে আগুন ধরিয়েছেন খোন্দকার মোশাররফ ও তার ভাই খোন্দকার বাবর! তারা শুধু ভয়ঙ্কর দুর্বৃত্তদের লুটপাটকেই উস্কানি দেননি, বহু আওয়ামীলীগ নেতা কর্মী সমর্থকদের রাজনৈতিক চরিত্র ধ্বংস করে দিয়েছেন। আওয়ামীলীগের বহু নেতা কর্মী সমর্থক নয় শুধু, ফরিদপুরের বহু মানুষ তাদের তথা আফসানা মঞ্জিলের আজ্ঞাবহদের নিপীড়ন নির্যাতনে জর্জরিত হয়েছেন; অনেকে হারিয়েছেন সহায় সম্পদও!

ফরিদপুরের পুলিশ তখন তাদের এতোটাই সেবাদাস ছিল যে, নির্যাতিত কোনও মানুষ পুলিশের কোনও আশ্রয় তো পায়ইনি, উপরন্তু পুলিশ তাদের হয়রানি করেছে। আপনি বিস্ময়ে হতবাক হয়ে যাবেন, হত্যার উদ্দেশ্যে এই ফরিদপুরে আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি ও মুক্তিযুদ্ধের সাবসেক্টর কমান্ডার নূর মোহাম্মদ ক্যাপ্টেন বাবুলের উপর নৃশংস হামলা হয়েছে। একই উদ্দেশ্যে নির্মম হামলা করা হয়েছিল হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতা অলক সেন ও আওয়ামীলীগ নেতা এডভোকেট বদিউজ্জামান বাবুলের উপর। তারা সকলেই মরতে মরতে বেঁচে গেছেন। এই সব ভয়ঙ্কর ঘটনার নেপথ্যে জড়িয়ে রয়েছে আফসানা মঞ্জিলের আশীর্বাদ ধন্য দুর্ধর্ষ দুর্বৃত্তদের নাম। নৃশংস এইসব ঘটনায় কোনও মামলা কিংবা তদন্ত পর্যন্ত হয়নি। সেই সময় ফরিদপুর পুলিশ ছিল তাদের তথা আফসানা মঞ্জিলের সেবাদাস। আপনার কারণে ফরিদপুরের মানুষ একটু স্বস্তির দেখা পেলেও, পুরোপুরি স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছে না এই ভয়ে যে, আপনার অধীনের পুলিশ বাহিনীতে এখনো রয়েছে তাদের বেশকিছু সেবাদাস, যারা প্রতিনিয়ত আপনার সাফল্য ম্লান করে দেওয়ার এবং ফরিদপুরের মানুষের সুখ-স্বস্তি কেড়ে নেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে!

প্রিয় পুলিশ সুপার মহোদয়, ফরিদপুরের পুলিশে লুকিয়ে থাকা আফসানা মঞ্জিলের সেবাদাসদের চিহ্নিত করে দ্রুত কঠোর ব্যবস্থা নিন এবং নূর মোহাম্মদ ক্যাপ্টেন বাবুল, অলক সেন ও এডভোকেট বদিউজ্জামান বাবুলের উপর সংঘটিত নৃশংস হামলার ঘটনায় মামলা রুজু করার উদ্যোগ নিয়ে তদন্ত নিশ্চিত করুন। ফরিদপুরের মানুষ এখন উপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর তৃণমূলে আপনাকে ঘিরেই সুখ স্বপ্ন স্বস্তির আনন্দে দিন কাটাচ্ছে। আপনার উপর ফরিদপুরের মানুষের দোয়া ও আশীর্বাদ নিরন্তর বহমান থাকবে।