ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » বইবাজার » বিস্তারিত

বইমেলা হবে আগের মতোই, সময় জানা যাবে পরে

২০২০ ডিসেম্বর ১৩ ১৩:৪০:৪৬
বইমেলা হবে আগের মতোই, সময় জানা যাবে পরে

স্টাফ রিপোর্টার : অমর একুশে বইমেলা বাঙালির প্রাণের উৎসব। বইপ্রেমী, লেখক ও প্রকাশকের এ মেলা করোনার কারণে অনিশ্চিত হয়ে উঠেছিল। কথা উঠেছিল, বইমেলা ভার্চুয়ালি হতে পারে। তবে ১৩ ডিসেম্বর বাংলা একাডেমিতে অনুষ্ঠিত এক সভা শেষে জানা গেছে, বইমেলা আগের মতোই হবে। তবে তারিখ পরিবর্তন করা হবে।

জানা যায়, দেশে করোনাভাইরাস সংক্রমণের কারণে বর্তমান পরিস্থিতিতে অমর একুশে বইমেলা ২০২১ ভার্চুয়ালি না সরাসরি অনুষ্ঠিত হবে, এ নিয়ে দ্বিধায় পড়ে যায় বাংলা একাডেমি। তাই বইমেলা ভার্চুয়ালি করার প্রস্তাব দেয় প্রতিষ্ঠানটি।

এ ঘোষণার পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানান কবি-লেখকরা। তারা সময় পরিবর্তন করে শারীরিক উপস্থিতেই বইমেলা আয়োজনের আহ্বান জানান।

সেই সূত্র ধরে আজ রবিবার (১৩ ডিসেম্বর) বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীর সঙ্গে প্রকাশকদের একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় নতুন করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ।

সভা শেষে জানানো হয়, ভার্চুয়ালি নয়; শারীরিক উপস্থিতেই এবারের অমর একুশে বইমেলা অনুষ্ঠিত হবে। তবে আগের মত ফেব্রুয়ারি মাসে এ মেলা অনুষ্ঠিত হবে না। পরবর্তীতে মেলার সময়সূচি জানিয়ে দেওয়া হবে।

(ওএস/এসপি/ডিসেম্বর ১৩, ২০২০)