ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

ক্যান্সার আক্রান্ত মনোয়ারা প্রধানমন্ত্রী ও দেশবাসীর সহযোগিতা চান

২০২১ মার্চ ২৩ ১৩:৪৬:০০
ক্যান্সার আক্রান্ত মনোয়ারা প্রধানমন্ত্রী ও দেশবাসীর সহযোগিতা চান

উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : কচুয়া উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের নাউপুরা গ্রামের মৃত আউয়ালের স্ত্রী অসহায় দরিদ্র মনোয়ারা বেগম ৮ বছর যাবত ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসার অভাবে অসহনীয় যন্ত্রণায় দিনাতিপাত করছেন। ২০১৩ সালে মনোয়ারা বেগমের ক্যান্সার ধরা পড়লে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল ও বাংলাদেশ ক্যান্সার সোসাইটি হাসপাতাল এন্ড ওয়েলফেয়ার হোমে চিকিৎসা সেবাগ্রহণ করেন। চিকিৎসকগণ ক্যান্সার নিশ্চিত হওয়ার পর মনোয়ারা বেগমকে কয়েক দফায় কেমোথেরাপী দিয়ে বাড়ি পাঠিয়ে দেন। ২০১৯ সালে পুনরায় মনোয়ারা বেগমের অবস্থার অবনতি ঘটলে বাড়ির সম্পত্তি বিক্রি ও এলাকাবাসীর সহযোগিতায় ৮ লাখ টাকা সংগ্রহ করে বাংলাদেশ ক্যান্সার সোসাইটি হাসপাতাল এন্ড ওয়েলফেয়ার হোম থেকে চিকিৎসাসেবা গ্রহণ করেন।

বর্তমানে মনোয়ারা বেগমের বাম গাল ও চোখ ক্যান্সার আক্রান্ত হয়ে সমস্ত শরীরে ক্যান্সারের জীবাণু ছড়িয়ে পড়েছে। ফলে তার শরীর ক্রমশ দুর্বল হয়ে পড়ছে এবং প্রতিনিয়ত নাক দিয়ে রক্ত ঝরছে। সহায় সম্বলহীন মনোয়ারা বেগমের ১৩ বছরের কন্যা সন্তান আসমা মানসিক প্রতিবন্ধী। ১৮ বছর বয়সী ছেলে রাকিব হার্টের সমস্যার কারণে কাজ করতে পারছে না। দুটি সন্তান নিয়ে প্রতিদিনের দু’বেলা খাবার জোগাড় করতে হিমশিম খাচ্ছেন মনোয়ারা বেগম। থাকার ঘরটিও জরাজীর্ণ। একটুখানি বৃষ্টি হলে ঘরের ভিতর পানিতে সয়লাব হয়ে যায়।

বাংলাদেশ ক্যান্সার সোসাইটি হাসপাতাল এন্ড ওয়েলফেয়ার হোমের চিকিৎসকগণ জানিয়েছেন, মনোয়ারা বেগমকের চিকিৎসার জন্যে প্রায় ২৫ লাখ টাকার প্রয়োজন। টাকার অভাবে মনোয়ারা বেগম মৃত্যুপথযাত্রী। চিকিৎসার ব্যয়ভার বহনের জন্যে মনোয়ারা বেগম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন। মনোয়ারা বেগম সুস্থ হয়ে তার দু’টি সন্তান নিয়ে বেঁচে থাকতে চান।

মনোয়ারা বেগমের চিকিৎসার্থে কেউ আর্থিক সহযোগিতা করতে চাইলে তার পারিবারিক মোবাইল নাম্বার-০১৬৩০৩২৭৭১৬-এ যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

(ইউ/এসপি/মার্চ ২৩, ২০২১)