ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

জামালপুরে প্রয়াত সাংবাদিক পরিবারকে আর্থিক অনুদান

২০২১ মে ০৫ ১৫:৩৬:০২
জামালপুরে প্রয়াত সাংবাদিক পরিবারকে আর্থিক অনুদান

জামালপুর প্রতিনিধি : একুশে টেলিভিশনের জামালপুর প্রতিনিধি সদ্য প্রয়াত আরিফ মাহমুদের পরিবারকে আর্থিক অনুদান দিয়েছেন পৌর মেয়রসহ একুশে টেলিভিশনের প্রতিনিধিরা।

বুধবার (৫ মে) সকালে জামালপুর প্রেসক্লাবের আয়োজনে আরিফ মাহমুদ স্মরণসভায় তার পরিবারকে আর্থিক অনুদানের পৃথক দুটি চেক দেওয়া হয়।

জামালপুর পৌরসভার মেয়র মো. ছানোয়ার হোসেন ছানু দেন ১ লাখ টাকা ও একুশে টেলিভিশনের প্রতিনিধিদের গঠিত ট্রাস্ট থেকে দেয়া হয় ১ লাখ ১০ হাজর টাকা। আরিফ মাহমুদের স্ত্রী মনিরুন্নাহার মনিরা এই চেক দুটি গ্রহণ করেন।

চেক প্রদানের আগে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে ওই স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন জামালপুর পৌর মেয়র মো. ছানোয়ার হোসেন ছানু।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এটিএন বাংলার সাংবাদিক লুৎফর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় স্মৃতিচারণ করেন একুশে টেলিভিশনের ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি আতাউর রহমান জুয়েল, শেরপুর প্রেসক্লাবের সভাপতি ও একুশে টেলিভিশনের শেরপুর প্রতিনিধি শরিফুর রহমান, সাংবাদিক সাযযাদ আনসারী, মোস্তফা মনজু প্রমুখ।

অনুদান প্রসঙ্গে পৌর মেয়র বলেন, কোনো সাংবাদিক মারা গেলে তার পরিবারের পাশে কর্মরত সাংবাদিকদের দাঁড়ানো উচিৎ। এতে করে ওই সাংবাদিকের পরিবার মানসিকভাবে শক্ত হয়ে সংসারের হাল ধরতে সাহস পায়। সেই সঙ্গে সঠিকভাবে প্রতিপালিত হবার ভরসা পায় ওই সাংবাদিকের সন্তানরা। আমরা তাদের প্রতি সুনজর দিলে তারা জীবনপথে হেঁটে হেঁটে একসময় ঠিকই প্রতিষ্ঠিত হয়। সেজন্য আমাদের সদিচ্ছা দরকার।

একুশে টেলিভিশনের ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি আতাউর রহমান জুয়েল বলেন, প্রয়াত সাংবাদিক আরিফ মাহমুদের পরিবারকে সহায়তার জন্য একটি ফেসবুক গ্রুপ খুলি। সেখানে একুশে টেলিভিশনের প্রতিনিধিরা মিলে এ বিষয়ে আলোচনা করি এবং প্রতিনিধিদের ইচ্ছেমতো পাঠানো অনুদানের টাকা সমন্বয় করে আজ সেটা তার পরিবারের হাতে তুলে দিতে পেরেছি। আমরা এটা একটা দৃষ্টান্ত স্থাপন করেছি যাতে অন্যরাও এভাবে সাহায্য করতে প্রবৃত্ত হয়।

(আরআর/এসপি/মে ০৫, ২০২১)