ঢাকা, রবিবার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

হিজলায় এমপি পঙ্কজের গাড়ি বহরে হামলা ভাংচুর

আ. লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৫ 

২০২১ জুন ১০ ১৯:০১:৫৭
আ. লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৫ 

এমদাদুল হক স্বপন, ঝালকাঠি : বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য পংকজ দেবনাথের গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছে। মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার ২৪ জনের নাম উল্লেখ ও ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম সরদার।

এদিকে ২৪ আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ এবং ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মামলায় থানা পুলিশ পাঁচ আসামীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে বুধবার সন্ধ্যায়।

বৃহস্পতিবার ওই পাঁচ আসামীর জামিনের জন্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসের নেতৃত্বে অর্ধশত আইনজীবী আদালতে আবেদন করেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মওদুদ আহমেদ আসামী পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে জেলহাজতে থাকা পাঁচ আসামীর জামিন মঞ্জুর করেন।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিম এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে হিজলা উপজেলার খুন্না বন্দরে পঙ্কজ দেবনাথের গাড়ি বহরে এই হামলা-ভাংচুরের ঘটনা ঘটে। এসময় গাড়ির গ্লাস ভেঙে চালক আহত হয়েছেন।

মামলার বরাত দিয়ে হিজলা থানার ইনচার্জ অসীম কুমার সিকদার জানান, হিজলা উপজেলার বড়জালিয়া ও গুয়াবাড়িয়া ইউনিয়নে দলীয় কর্মসূচিতে মঙ্গলবার বিকালে অংশগ্রহণ শেষে স্থানীয় ডাকবাংলোতে বিশ্রাম করেন এমপি পংকজ দেবনাথ। রাত সাড়ে ৯টার দিকে নিজ বাড়ী মেহেন্দিগঞ্জের উদ্দেশ্যে পুরাতন হিজলা ফেরিঘাটের দিকে যাত্রা করেন।

পথিমধ্যে হিজলা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের কাছাকাছি পৌঁছালে দলীয় বিক্ষুব্ধ নেতাকর্মী তার গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে গাড়ির গ্লাস ভেঙে চালক শুক্কুর আহত হন।

হিজলা থানার পরিদর্শক (তদন্ত) তারিকুল ইসলাম রাসেল বলেন, মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, বরিশালের হিজলা ও মেহেন্দিগঞ্জের স্থানীয় সরকার নির্বাচনকে কেন্দ্র করে দীর্ঘদিন যাবত জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে এমপি পংকজ দেবনাথের দ্বন্দ্ব চলে আসছে। এর জের ধরে প্রতিনিয়ত দুই উপজেলায় চলছে আধিপত্য বিস্তার নিয়ে হামলা-পাল্টা হামলা ও সংঘর্ষ। সম্প্রতি মেহেন্দিগঞ্জের উলানিয়া ইউপি নির্বাচনে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলায় চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক দলীয় নেতাকর্মী।

(এস/এসপি/জুন ১০, ২০২১)