ঢাকা, বুধবার, ৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

এখনও বাতিল হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক!

২০২১ জুলাই ২১ ১৫:৪০:২৫
এখনও বাতিল হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক!

স্পোর্টস ডেস্ক : আগামী শুক্রবার উদ্বোধন হওয়ার কথা রয়েছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ অলিম্পিকের এবারের আসরের। কিন্তু অলিম্পিক ভিলেজে একের পর এক করোনার সংক্রমণে ঝুঁকি বেড়েই চলেছে।

এরই মধ্যে অলিম্পিকে অংশ নিতে আসা অন্তত দশজন ক্রীড়াবিদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। পাশাপাশি জাপানের মানুষের ক্ষোভের মুখে স্পন্সররাও মুখ ফিরিয়ে নেয়ার কথা ভাবছেন।

যার ফলে এখনও রয়ে গেছে টোকিও অলিম্পিক বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনা। টোকিও অলিম্পিক আয়োজক কমিটির প্রধান তোশিরো মুতো পুরোপুরি উড়িয়ে দেননি অলিম্পিক বাতিলের সম্ভাবনা।

জাপানে বিশেষ করে অলিম্পিক ভিলেজের করোনা পরিস্থিতি পর্যালোচনা করে জরুরি যেকোনো সিদ্ধান্তের জন্য তোশিরো নিজেই সংক্রমণ সংখ্যার ওপর নজর রাখবেন এবং প্রয়োজনে অন্য আয়োজক প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনায় বসবেন।

বৈশ্বিক ক্রীড়ার সর্ববৃহৎ আসরটি এখনও বাতিল হওয়া সম্ভব কি-না এমন প্রশ্নে তোশিরো বলেছেন, ‘করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কেমন হবে তা আমরা অনুমান করতে পরছি না। তাই আক্রান্তের সংখ্যা বাড়লে আমরা আলোচনা চালিয়ে যাব।’

তিনি আরও বলেছেন, ‘করোনাভাইরাস পরিস্থিতির ওপর ভিত্তি করে আবারও আমরা পাঁচ পক্ষের বৈঠকে বসব। এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে পারে, আবার কমতেও পারে। আক্রান্তের সংখ্যা বাড়লে আমাদের কি করণীয় সেটা ভেবে দেখব।’

এদিকে বিশেষজ্ঞদের মতে, এরই মধ্যে ভেঙে পড়েছে অলিম্পিক ভিলেজে গড়ে তোলা জৈব সুরক্ষা বলয়। তাই ভিলেজে থাকা খেলোয়াড়দের থেকে স্থানীয়দের মধ্যে কিংবা স্থানীয়দের থেকে ক্রীড়াবিদদের শরীরে ভাইরাস সংক্রমণের শঙ্কাও বেড়েছে অনেক।

(ওএস/এসপি/জুলাই ২১, ২০২১)