ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

আজ অলিম্পিকে নামছেন বিল গেটসের জামাই

২০২১ আগস্ট ০৩ ১৬:১৫:৫৫
আজ অলিম্পিকে নামছেন বিল গেটসের জামাই

স্পোর্টস ডেস্ক : টোকিও অলিম্পিকের ১১তম দিনে পাওয়া যাবে একজন বিশেষ দর্শককে। যিনি বেশ কয়েকদিন ধরেই অপেক্ষায় রয়েছেন আজকের দিনের (মঙ্গলবার)। কেননা আজ যে অলিম্পিকে নামবেন তার জামাই।

সেই ব্যক্তি আর কেউ নন, বিশ্বের অন্যতম ধনী যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী বিল গেটস। আজ অলিম্পিকের ১১তম দিনে ইকুয়েস্ত্রিয়ানে খেলতে নামবেন তার মেয়ে জেনিফার গেটসের বাগদত্তা ৩০ বছর বয়সী নায়েল নাসার।

গত বছরের জানুয়ারিতে বাগদানের ঘোষণা দেন জেনিফার ও নাসার। খুব শিগগিরই দুজনের বিয়ের ঘোষণাও দেয়া রয়েছে। তবে বিয়ের আগেই নিজের হবু জামাইয়ের অলিম্পিক পারফরম্যান্স দেখতে মুখিয়ে রয়েছেন বিল গেটস।

গত শনিবার (৩১ জুলাই) নাসারের প্রতি সমর্থন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে বিল গেটস লিখেছেন, ‘টোকিওতে অনেক অ্যাথলেটকেই সমর্থন দিচ্ছি এখন। কিন্তু আমার হবু মেয়ের জামাই, নায়েল নাসারই সবচেয়ে বেশি সমর্থন পাচ্ছে। শুভকামনা, নায়েল।’

আজ বাংলাদেশ সময় বিকেল ৪টায় ইকুয়েস্ত্রিয়ানের একক জাম্পিং ইভেন্টের কোয়ালিফিকেশন রাউন্ডে নামবেন নাসার। যেখানে ৭৩ প্রতিযোগীর মধ্যে শীর্ষ ৩০-র মধ্যে থাকলে পাবেন ফাইনাল রাউন্ডে খেলার সুযোগ।

তবে নাসারের মূল ইভেন্ট অবশ্য দলীয়। আগামী ৬ আগস্ট ইকুয়েস্ত্রিয়ানের দলীয় ইভেন্টে মিশরের হয়ে খেলবেন নাসার। যেখানে তার বাকি সতীর্থরা হলেন মোহামেদ তাহের জিয়াদা, সামেহ আল দাহান ও আবদুল কাদের সাঈদ।

২০১৯ সালের এফআই নেশন কাপের মধ্য দিয়ে দীর্ঘ ৬০ বছর পর অলিম্পিকের ইকুয়েস্ত্রিয়ান ইভেন্টে জায়গা করে নিয়েছে মিশর। আর তাদের হয়েই খেলতে নামবেন শিকাগোতে জন্ম নেয়া নাসার। যিনি ১০ বছর বয়স থেকেই ইকুয়েস্ত্রিয়ানে ধ্যান-জ্ঞান দিয়ে রেখেছেন।

(ওএস/এসপি/আগস্ট ০৩, ২০২১)