ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

‘সরকার করোনা নিয়ন্ত্রণে পরামর্শক কমিটির উল্টো করছে’

২০২১ আগস্ট ০৩ ২০:৩৩:৪৮
‘সরকার করোনা নিয়ন্ত্রণে পরামর্শক কমিটির উল্টো করছে’

স্টাফ রিপোর্টার : বিভিন্ন জায়গায় করোনার হেল্প সেন্টারে বাধা দেয়া অমানবিক বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ভাইরাসটি নিয়ন্ত্রণে পরামর্শক কমিটি যা বলছে সরকার তার উল্টোটা করছে বলেও অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, ‘যেখানে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন শত শত মানুষ মৃত্যুবরণ করছে, যেখানে এই মহামারিতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার কথা সেখানে করোনার হেল্প সেন্টারে বাধা দেয়া সত্যিই অমানবিক। আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে লজ্জাবোধ করছি। কার হুকুমে বাধা দেয়া হয়েছে বিভাগীয় নেতাকর্মীদের তিনি তার খোঁজ নেয়ার অনুরোধ জানান।

মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে শেরপুরে বিএনপির পক্ষ থেকে ভার্চুয়ালি করোনার হেল্প সেন্টার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, টিকা দেয়ার ক্ষেত্রে আফ্রিকার দরিদ্রতম দেশগুলো থেকেও পিছিয়ে বাংলাদেশ। যুদ্ধবিধ্বস্ত ইরাক, আফগানিস্তান থেকেও পিছিয়ে বাংলাদেশ। এ অবস্থায় সরকারের উচিত সবাইকে টিকাদানে উৎসাহিত করা।

গার্মেন্ট খুলে দেয়ার বিষয়ে তিনি বলেন, শ্রম মন্ত্রণালয় বলছে মালিকরা তাদের কথা শুনছেন না। জনগণের জন্য কল্যাণকর এবং যুক্তিসঙ্গত সিদ্ধান্ত না নিলে কেউ মানবে না এটাই স্বাভাবিক। এ অবস্থায় সরকার আছে বলে মনে হয় না।

এ সময় তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার ব্যবস্থা এবং তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, ওয়ারেস আলী মামুন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী প্রমুখ।

(ওএস/এএস/আগস্ট ০৩, ২০২১)