ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

রাজবাড়ীতে ঠোঁটকাটা, তালুফাটা রোগীদের বিনামূল্যে প্লাস্টিক সার্জারী ক্যাম্প অনুষ্ঠিত

২০২১ আগস্ট ১৩ ১৮:০৯:১২
রাজবাড়ীতে ঠোঁটকাটা, তালুফাটা রোগীদের বিনামূল্যে প্লাস্টিক সার্জারী ক্যাম্প অনুষ্ঠিত

আবুল কালাম আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর বালিয়াকান্দির সমন্বিত প্রমিলা মুক্তি প্রচেষ্টার আয়োজনে বৃহস্পতিবার ঢাকা সিটি হাসপাতালের অর্থায়নে ঠোঁটকাটা তালুফাটা রোগী বাছাই শেষে সিরাজগঞ্জ আভিসিনা হাসপাতালে বিনামুল্যে প্লাস্টিক সার্জারী ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সমন্বিত প্রমিলা মুক্তি প্রচেষ্টার পরিচালক মোকাররম হোসেন জানান, সংস্থার কার্যালয়ে ফরিদপুর, মধুখালী, কালুখালী, পাংশা, মিরপুর, বালিয়াকান্দি, মাগুরা, কুষ্টিয়া, মানিকগঞ্জসহ বিভিন্ন উপজেলা থেকে ৩৪ জন রোগী বাছাই শেষে সিরাজগঞ্জ আভিসিনা হাসপাতালে বিনামুল্যে প্লাস্টিক সার্জারী ক্যাম্প অনুষ্ঠিত হয়।

অপারেশন পরিচালনা করেন, প্রফেসর ডা. শহিদুল বারী। সমন্বিত প্রমিলা মুক্তি প্রচেষ্টার উদ্দ্যোগে যারা অর্থের অভাবে অপারেশন ও চিকিৎসা সেবা নিতে পারেনা এমন রোগী বাছাই করে এ পর্যন্ত ৬৫২জন রোগীকে বিনামুল্যে চিকিৎসার ব্যবস্থা করেন। যাদেরকে বিনামুল্যে প্লাষ্টিক সার্জারীর মাধ্যমে অপারেশন সম্পন্ন করা হয়েছে, তারা এখন সুস্থ স্বাভাবিক রয়েছেন। এ কার্যক্রম সংস্থাটি সার্বক্ষনিক ভাবে চালিয়ে যাচ্ছে। কার্যক্রম পরিচালনায় এলাকায় বেশ সুনাম অর্জন করেছে। সমাজ সেবার জন্য ইতিমধ্যেই সংস্থার পরিচালক মোকাররম হোসেন ৭টি বিভিন্ন সর্ম্মাননা লাভ করেছেন।

এছাড়াও সংস্থার সম্পাদিকা নাছিমা বেগম ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সর্ম্মাননা অর্জন করেছেন। যারা ঠোঁটকাটা-তালুফাটা রোগী চিকিৎসা করাতে হিমসীম খাচ্ছেন, বিনামুল্যে চিকিৎসার ব্যবস্থার জন্য জরুরী যোগাযোগ করতে ০১৭১৩-৯৯২৯৮৪ অনুরোধ করা হলো।

(এএ/এএস/আগস্ট ১৩, ২০২১)