ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

নোয়াখালীর কোম্পানীগঞ্জে হামলা-মামলা-হানাহানি বন্ধ না হলে প্রবাস থেকে কঠোর কর্মসূচির হুশিয়ারী 

২০২১ আগস্ট ১৯ ১৪:২০:৪৩
নোয়াখালীর কোম্পানীগঞ্জে হামলা-মামলা-হানাহানি বন্ধ না হলে প্রবাস থেকে কঠোর কর্মসূচির হুশিয়ারী 

সাখাওয়াত হোসেন সেলিম,নিউইয়র্ক(যুক্তরাষ্ট্র) : নিউইয়র্কে আয়োজিত এক সমাবেশ থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিরাজমান হামলা-মামলা-হানাহানির ঘটনা বন্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান হয়েছে। কোম্পানীগঞ্জে স্বাভাবিক অবস্থা ফিরে না আসলে যুক্তরাষ্ট্র কোম্পানীগঞ্জবাসী প্রবাস থেকে কঠোর কর্মসূচি নিয়ে মাঠে নামবে বলে সভা থেকে হুসিয়ারী উচ্চারন করা হয়। বাংলাদেশের জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট রাতে ব্রুকলীন চার্চ-ম্যাকডোনাল্ডের রাঁধুনী রেষ্টুরেন্টে আয়োজিত যুক্তরাষ্ট্র প্রবাসী কোম্পানীগঞ্জ আওয়ামী পরিবারের উদ্যোগে এ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র প্রবাসী কোম্পানীগঞ্জবাসী ছাড়াও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কোম্পানীগঞ্জ সরকারি মুজিব কলেজ ছাত্রসংসদের সাবেক জি.এস মোহাম্মদ শাহজাহান ছোটনের পরিচালনায় এবং কোম্পানীগঞ্জের প্রবীণ আওয়মীলীগ নেতা বাংলাদেশ সোসাইটির সাবেক প্রধান নির্বাচন কমিশনার আবু নাসেরের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি শামসুদ্দিন আজাদ ও লুৎফুল করিম, কোম্পানীগঞ্জ সরকারি মুজিব কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি সেলিম চৌধুরী বাবুল, নিউকার্ক ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি ফাউন্ডেশনের সভাপতি আবদুল মান্নান, চট্রগ্রাম মেডিকেল কলেজের সাবেক ছাত্রলীগ নেতা ডা. মো. নুর আলম সিদ্দিক মুন্না, বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, কোম্পানীগঞ্জ সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোশারফ হোসেন দুলাল প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের নিহত সদস্যবৃন্দের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন ও বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন এডভোকেট হানিফ শাহ।

সভায় বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে কোম্পানীগঞ্জে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। হামলা-মামলা-হানাহানির ঘটনায় প্রবাসীরা উদ্বিগ্ন। এমতাবস্থায় কোম্পানীগঞ্জ প্রবাসীরা দেশে যেতে ভয় পাচ্ছে।

বক্তারা পনের আগস্টের শোককে শক্তিতে রূপান্তর করার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে স্ব স্ব অবস্থান থেকে ভূমিকা রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

(এস/এসপি/আগস্ট ১৯, ২০২১)