ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

লকডাউনে বাবা দিবস পালনের পর সমালোচনার মুখে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

২০২১ সেপ্টেম্বর ০৭ ১৮:৩১:২৩
লকডাউনে বাবা দিবস পালনের পর সমালোচনার মুখে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

সুরঞ্জিত বিশ্বাস সুমন, সিডনি প্রতিনিধি : লকডাউনের ভেতর বিশ্ব বাবা দিবসে পরিবার ও সন্তানদের সঙ্গে সময় কাটাতে অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরা থেকে সিডনিতে এসে ব্যাপক সমলোচনার মুখে দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন।

করোনার কারণে সিডনি, ক্যানবেরা ও মেলবোর্নসহ অস্ট্রেলিয়ার বেশ কয়েকটি রাজ্যে কঠোর লকডাউন চলছেও এর মধ্যেই সাপ্তাহিক ছুটিতে বাবা দিবস উদযাপন করতে সিডনিতে আসেন স্কট মরিসন।

স্বাস্থ্য কর্তৃপক্ষ বলছে, তারা দেশের অপরিহার্য কর্মী হিসেবে প্রধানমন্ত্রীর অনন্য ভূমিকা দেখে ভ্রমণের অনুমতি দেন। তবে সমালোচকরা বলছেন, এই পদক্ষেপ দ্বিমুখীতার উদাহরণ।

বিরোধী দল লেবার পার্টির সাংসদ বিল শরটেন অভিযোগ করেন, বাবা দিবসে সবারই তার পরিবারের কাছে আসতে চায়। তবে লকডাউনের কারণে কেউ আসতে পারেনি। যদি আসতো তাহলে তাদের জরিমানা ও ১৪ দিন ঘর বন্দী হয়ে থাকতে হতো। তাহলে প্রধানমন্ত্রী মরিসনের জন্য অন্য নিয়ম কেন, বলে প্রশ্ন তোলন তিনি।

তিনি আরো বলেন, নিময় সবার জন্য সমান হওয়া উচিত। কারো জন্য কম বা বাশি না। প্রতি উত্তরে মরিসন বলেন, বিরোধী দল জল ঘোলা করার জন্য এসব প্রসঙ্গ টানছে। রাজনিতিবিদরা অপরিহার্য কর্মী। আর রাজনৈতিক কাজের জন্য রাজনিতিবিদদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজনীয়তা নেই।

এদিকে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) নিউ সাউথ ওয়েলসে ১২২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৮ জনের।

এছাড়া ভিক্টোরিয়ায় ২৪৬ জন নতুন রোগী শনাক্ত নিয়ে সক্রিয় রোগী এখন ১৭৮৬ জন। আর অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটরিতে ১৯ জন নতুন রোগী করোনায় আক্রান্ত হয়েছে আজ।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ০৭, ২০২১)