ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত

রাশমিকার রূপের গোপন রহস্য

২০২১ সেপ্টেম্বর ১১ ১৪:১৭:৫৭
রাশমিকার রূপের গোপন রহস্য

লাইফস্টাইল ডেস্ক : মিষ্টি হাসির জনপ্রিয় নায়িকা রাশমিকা মান্দানায় মুগ্ধ ভক্তকূল। অভিনয়ের দক্ষতা ও মন্ত্রমুগ্ধকর চেহারার জন্য দক্ষিণী এই নায়িকা সবার হৃদয়ে জায়গা করে নিয়েছেন অল্প সময়ের মধ্যেই।

অনেকেই রাশমিকা রূপের রহস্য জানতে চান। ভক্তদের উদ্দেশ্যে এই নায়িকা জানিয়েছেন তিনি কীভাবে রূপচর্চা করেন।

জানলে অবাক হবেন, রাশমিকা প্রাকৃতিক উপাদান ব্যবহার করেই রূপচর্চা করেন। মেকআপ ছাড়া সুন্দরীদের মধ্যে রাশমিকাও একজন।

মেকআপ ছাড়া কিংবা খুব সামান্য মেকআপেই তাকে বেশি দেখা যায়। জেনে নিন রাশমিকা উজ্জ্বল ত্বকের গোপন রহস্য।

অ্যালার্জি পরীক্ষা আবশ্যক

রাশমিকা তার ভক্তদের উদ্দেশ্যে জানিয়েছেন, রূপচর্চার আগে অবশ্যই নির্দিষ্ট উপাদান বা প্রসাধনীর অ্যালার্জি পরীক্ষা করা জরুরি।

কারণ রাশমিকার অ্যালার্জিজনিত সমস্যা আছে। এ কারণে তিনি কোনো কিছু ত্বকে ব্যবহারের আগে অবশ্যই সেগুলো পরীক্ষা করে নেন।

তৈলাক্ত খাবার না খাওয়া

রাশমিকা তার সৌন্দর্য ধরে রাখতে কখনও তৈলাক্ত খাবার খান না। সবসময়ই তিনি টাটকা, কম মসলাযুক্ত ও ভাজাপোড়া খাবার থেকে দূরে থাকেন। এ কারণেই তার চেহারা এতোটা পরিষ্কার।

সানস্ক্রিন আবশ্যক

ঘরে কিংবা বাইরে রাশমিকা যেখানেই থাকুন না কেন অবশ্যই সঙ্গে রাখেন সানস্ক্রিন ক্রিম। তার মতে, রোদের ক্ষতিকর প্রভাব থেকে ত্বককে বাঁচাতে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করতে হবে। রোদে পোড়ার সমস্যাও এড়ানো যায় এটি ব্যবহারের মাধ্যমে।

সিরাম ব্যবহার

অনেকেই বাজারচলতি বিভিন্ন ধরনের সিরাম ত্বকে ব্যবহার করেন। তবে কোন সিরামটি ত্বকের জন্য বেশি উপকারী তা হয়তো অনেকেই জানেন না!

রাশমিকা তার ত্বকে প্রতিদিন ভিটামিন সি সিরাম ব্যবহার করেন। ত্বকের স্বাস্থ্য ভালো রাখতে ভিটামিন সি সিরামের জুড়ি মেলা ভার।

সঠিক ময়েশ্চারাইজার

সিরামের পাশাপাশি ত্বকের স্বাস্থ্য ভালো রাখতে রাশমিকা ভালো মানের ময়েশ্চারাইজার ব্যবহার কনে। রাশমিকার মতে, ত্বকের আর্দ্রতা বজায় রাখতে ময়েশ্চারাইজার ব্যবহারের বিকল্প নেই।

অনেকেই এটি ব্যবহার করেন না। ফলে ত্বক শুষ্ক হয়ে পড়ে ও দেখা দেয়া নানা সমস্যা। এজন্য ত্বকে ময়েশ্চাইরাজার ব্যবহার করা আবশ্যক।

বেশি মুখ ধোয়া এড়িয়ে চলুন

রাশমিকার মতে, বেশি মুখ ধুলে ত্বক হয়ে পড়ে শুষ্ক। ফলে ত্বক ফাটা, র্যাশ, লালচে হয়ে যাওয়ার সমস্যা দেখা দিতে পারে। তাই দিনে দু’বারের বেশি মুখ ধোয়া উচিত নয়। টাইমস অব ইন্ডিয়া।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১১, ২০২১)