ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

সীতার চরিত্রে ১২ কোটি পারিশ্রমিক প্রসঙ্গে যা বললেন কারিনা

২০২১ সেপ্টেম্বর ১৪ ১৭:১৩:৪১
সীতার চরিত্রে ১২ কোটি পারিশ্রমিক প্রসঙ্গে যা বললেন কারিনা

বিনোদন ডেস্ক : বলিউডে নির্মিত হতে যাচ্ছে সীতা ও রামের গল্পের সিনেমা। সেখানে সীতা চরিত্রে অভিনয় করবেন কাপুর বাড়ির মেয়ে কারিনা। তার অভিনয় করার বিষয়টি চূড়ান্ত। জানা গেছে এই চরিত্রে অভিনয়ের জন্য তিনি মোটা অংকের পারিশ্রমিক নিচ্ছেন। যা সচরাচর বলিউডের নারী শিল্পীরা পান না।

অংকে সেই পারিশ্রমিকের পরিমাণ ১২ কোটি রুপি। ধর্মীয় একটি চরিত্রে অভিনয় করার জন্য এত টাকা পারিশ্রমিক নিচ্ছেন কারিনা বিষয়টি মেনে নিতে পারেননি হিন্দু ধর্মের কট্টরপন্থিরা। তারা অনেকে কারিনার বিরুদ্ধে আন্দোলনও করেছেন।

কেউ কেই এই ছবি থেকে কারিনাকে বাদ দেয়ার কথাও বলেছেন। অনেকের মতে কারিনার কোনো শ্রদ্ধাবোধ নেই সীতার প্রতি। টুইটারে কারিনাকে বয়কট করার ডাকও দিয়েছিলেন অনেক নেটাগরিক।

অবশেষে এই বিষয়ে মুখ খুলেছেন কারিনা। তিনি বলেন, ‘আমি কী চাই, সেটা আমি যথেষ্ট স্পষ্টভাবে জানিয়ে দিই। আমি মনে করি আমাকে সেই সম্মানটুকু দেওয়া উচিত।’

কারিনা জানান, সীতার চরিত্রে অভিনয়ের জন্য তিনি যে পারিশ্রমিক চেয়েছেন, তা মোটেই অতিরিক্ত চাহিদার জন্য নয়। মহিলাদের প্রতি সম্মান প্রদর্শনের জন্যই এই পদক্ষেপ করেছেন তিনি।

তিনি বলেন, ‘কয়েক বছর আগেও নারী-পুরুষের সমান পারিশ্রমিক পাওয়া নিয়ে কেউ কোনো কথা বলত না। এখন অনেকেই এ বিষয়ে কথা বলছেন। আমি চাই শিল্পীর মূল্যায়ণ হোক তার যোগ্যতায়। লিঙ্গভেদে নয়।’

দুই দশকের বেশি সময় বলিউডে কাটিয়ে ফেলেছেন কারিনা। অভিনয়ের জন্য যেমন প্রশংসা পেয়েছেন, তেমনই ‘অহংকারী’, ‘দাম্ভিক’ ইত্যাদি তকমাও জুড়ে গেছে তার নামের পাশে। তবে কারিনা কাজ করে যাচ্ছেন নিজের মতো করে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১৪, ২০২১)