ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

মাদরাসা থেকে শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় ৪ শিক্ষক জেলহাজতে

২০২১ সেপ্টেম্বর ১৫ ১৪:৩৬:৪৯
মাদরাসা থেকে শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় ৪ শিক্ষক জেলহাজতে

রাজন্য রুহানি, জামালপুর :জামালপুরের ইসলামপুরে দারুত তাক্বওয়া মহিলা কওমী মাদরাসা থেকে দ্বিতীয় শ্রেণির তিন শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় দায়ের হওয়া মামলায় আটক ৪ শিক্ষককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

আটক শিক্ষকরা হলেন, মাদরাসার অধ্যক্ষ (মুহতামিম) মাওলানা আসাদুজ্জামান, সহকারি শিক্ষক রাবেয়া আক্তার, শুকরিয়া আক্তার ও ইলিয়াস হোসেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে আটককৃত ওই চার শিক্ষককে আদালতে পাঠানো হয়। আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান। এর আগে সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ইসলামপুর থানায় একটি সাধারণ ডায়েরি নথিভুক্ত হয়েছিল।

সাধারণ ডায়েরির পর সোমবার রাতেই জিজ্ঞাসাবাদের জন্য ওই মাদরাসার অধ্যক্ষসহ চার শিক্ষককে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে কোনো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

নিখোঁজ শিক্ষার্থীদের কোনো সন্ধান না পাওয়ায় মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাত ১২ টার পর নিখোঁজ মনিরা খাতুনের পিতা মনোয়ার হোসেন বাদী হয়ে আটককৃত চার শিক্ষকসহ অজ্ঞাতনামা আসামি করে মানবপাচার দমন আইনে মামলা করেন। মামলা নং ১০।

এ বিষয়ে ইসলামপুর থানার ওসি মো. মাজেদুর রহমান জানান, শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় থানায় জিডি হলে ওই মাদরাসায় পুলিশ পাঠাই। মাদরাসাটির নিবন্ধন না থাকায় এর পাঠদান কার্যক্রম বন্ধ করে দিয়ে ছাত্রীদেরকে তাদের অভিভাবকের হাতে তোলে দেওয়া হয়। সেই সঙ্গে সোমবার রাতে মাদরাসার অধ্যক্ষ ও তিনজন সহকারি শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। জিজ্ঞাসাবাদে কোনো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, তিনি আরও বলেন, গতকাল মঙ্গলবার রাত ১২ টার পর নিখোঁজ মনিরা খাতুনের পিতা বাদী হয়ে ওই চার শিক্ষক ও অজ্ঞাতনামা আসামি করে মানবপাচার দমন আইন ২০ (১২) এর ১০ এর ১ ধারায় মামলা করেন। এ মামলায় ওই চার শিক্ষককে। বুধবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়।

জিআরও প্রদীপ চন্দ্র পাল জানান, জুডিসিয়াল-১ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন আটককৃতদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন। পুলিশ এ মামলায় ৭ দিনের রিমান্ড চাইলে পরবর্তী রিমান্ড শুনানি ২০ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, রবিবার (১২ সেপ্টেম্বর) ভোরে ফজরের নামাজের পর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের বাংলা বাজারে অবস্থিত সভুকড়া দারুতাক্কুয়া মহিলা কওমি মাদরাসা থেকে দ্বিতীয় শ্রেণির তিন শিক্ষার্থী গাইবান্ধা ইউনিয়নের পোড়ার চর সরদার পাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মিম আক্তার (৯), গোয়ালের চর ইউনিয়নের সভুকড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা খাতুন (১১) ও দক্ষিণ সভুকুড়া গ্রামের সুরুজ্জামানের মেয়ে সূর্যবানু (১০) নিখোঁজ হয়।

(আরআর/এসপি/সেপ্টেম্বর ১৫, ২০২১)