ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » বইবাজার » বিস্তারিত

সাতক্ষীরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের ‘নিরন্তর প্রতীক্ষা’র মোড়ন উন্মোচন

২০২১ সেপ্টেম্বর ২১ ২০:১৫:৩৩
সাতক্ষীরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের ‘নিরন্তর প্রতীক্ষা’র মোড়ন উন্মোচন

রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার জ্যেষ্ট জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের লেখা কবিতার বই “নিরন্তর পরীক্ষা” এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

মঙ্গলবার বিকেল তিনটায় সাতক্ষীরা জজ শীপ আয়োজিত প্রকাশনা উৎসবে এ মোড়ক উন্মোচন করা হয়। জেলা ও দায়রা জজ এর সম্মেলন কক্ষে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এম,জে গোলাম আযম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিশ্বনাথ মণ্ডল, মুখ্য বিচারিক হাকিম মোঃ হুমায়ুন কবীর, প্রমুখ। মুখ্য আলোচক ছিলেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক বাসুদেব বসু। এ ছাড়া যুগ্ম জেলা ও দায়রা জজ মোখলেছুর রহমান, বিচারিক হাকিম বিলাস কুমার মণ্ডল, বিচারিক হাকিম রাজীব কুমার রায়, রাকিবুল ইসলাম, একলাছ মোমিন উপস্থিত ছিলেন।

অন্যদের মধ্যে বক্তব্য দেন সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ, জিপি অ্যাড. শম্ভুনাথ সিংহ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আবুল হোসেন, সাধারণ সম্পাদক অ্যাড. আফম রেজোয়ান উল্লাহ সবুজ প্রমুখ।
বক্তারা সাতক্ষীরার জেলা ও দায়রা জজ শেখ মোঃ মোস্তাফিজুর রহমানকে একজন বিশিষ্ঠ কবি হিসেবে তার লেখা বিভিন্ন কবিতার বিশেষত্ব তুলে ধরেন। একই সাথে বিচার কার্য পরিচালনার পাশপাশি মননশীল বিভিন্ন কবিতা লেখার জন্য তাকে উৎসাহিত করেন।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জ্যেষ্ট বিচারিক হাকিম ইয়াসমিন নাহার।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ২১, ২০২১)