ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দৈনিক আমার হবিগঞ্জের ৩ সাংবাদিকের স্থায়ী জামিন

২০২১ সেপ্টেম্বর ২৭ ২২:৩০:৩৩
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দৈনিক আমার হবিগঞ্জের ৩ সাংবাদিকের স্থায়ী জামিন

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আবু জাহিরের পক্ষে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্থায়ী জামিন পেয়েছেন দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার তিন সাংবাদিক।

সোমবার সিলেট সাইবার ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ আবুল কাশেম তাদের স্থায়ী জামিনের এ আদেশ দেন।

এর আগে মামলাটি হবিগঞ্জ চীফ জুডিসিয়াল আদালত থেকে সিলেট বিভাগীয় সাইবার ট্রাইবুনালে বদলী করা হয়।

শুনানিতে অংশ গ্রহণ করা বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী কানন আলম জানান, বিজ্ঞ আদালত সাংবাদিকদের সামাজিক অবস্থান এবং জাতীয় মিডিয়ায় কর্মরত থাকার বিষয়টি বিবেচনা করে দীর্ঘ শুনানী শেষে স্থায়ী জামিনের এ আদেশ প্রদান করেন। ডিজিটাল আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রসঙ্গত, সংবাদ প্রকাশের জেরে হবিগঞ্জ-৩ আসনের এমপি আবু জাহিরের মানহানির অভিযোগ এনে গত ২১ মে ভোরে পত্রিকার অফিস থেকে সম্পাদক সুশান্ত দাশ গুপ্তকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে প্রধান আসামী করে ওই পত্রিকায় কর্মরত নির্বাহী সম্পাদক নুরুজ্জামান মানিক, বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন এবং প্রধান প্রতিবেদক তারেক হাবিবকে জড়িয়ে স্থানীয় থানায় মামলা দায়ের করা হয়।

এদিকে, সাংবাদিকের বিরুদ্ধেমামলা ও গ্রেপ্তারের ঘটনাটি দেশ বিদেশে বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়। সাংবাদিকসহ বিভিন্ন মহলে দেখা দেয় ক্ষোভ। পরে হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পান সম্পাদক সুশান্ত দাস গুপ্ত। গত ২৮ জুন মহামারী করোনায় আদালতে আত্মসমর্পন বন্ধ থাকায় পত্রিকায় আগের দিন ঘোষণা দিয়ে হবিগঞ্জ থানায় আত্মসমর্পণ করেন বাকী আসামীরা। পরে আসামীরা ১৫ দিন কারাভোগের পর ১৩ জুলাই হবিগঞ্জ জজ কোর্ট থেকে জামিনে মুক্ত হয়ে বেরিয়ে আসনে।

(টিএইচ/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০২১)