ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » করোনা ভাইরাস [COVID19] » বিস্তারিত

যুক্তরাষ্ট্রে একদিনে আরো ৫ হাজারের বেশি আক্রান্ত

২০২১ সেপ্টেম্বর ২৮ ০৯:৩০:১৭
যুক্তরাষ্ট্রে একদিনে আরো ৫ হাজারের বেশি আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। এখন পর্যন্ত ৪ কোটি ৩৭ লাখ ৫৬ হাজার ৭২৬ জন করোনায় সংক্রমিত হয়েছে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৬ হাজার ৩৯৩ জনে। তবে সুস্থতার হারও উল্লেখযোগ্য। এ পর্যন্ত ৩ কোটি ৩১ লাখ ৬৩ হাজার ২৬৯ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

সোমবার রাত ১১ টায় আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান থেকে এ সব তথ্য পাওয়া গেছে।

দেশটিতে ২৪ ঘন্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৪৩ জন। নতুন করে ৭৬ জন মারা গেছেন। সেখানে আরো ২২ হাজার ৯৪ জন রোগীর অবস্থা আশঙ্কাজনক রয়েছে।

এদিকে, বিশ্বে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে। এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২৩ কোটি ২৭ লাখ ৭৪ হাজার ৮১৭ জন। ৪৭ লাখ ৬৪ হাজার ৫৩৯ জন মৃত্যুবরণ করেছেন। তবে বাড়ছে সুস্থতার হারও। ২০ কোটি ৯৪ লাখ ১১ হাজার ২০২ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা কমে আসছে। উন্নত, উন্নয়নশীল ও অনুন্নত দেশগুলোতে চলছে টিকা দেওয়া। যুক্তরাষ্ট্র, সৌদি আরব, ভারত, বাংলাদেশসহ বিভিন্ন দেশে চলছে এ টিকা দেওয়া কর্মসূচি। করোনা পরিস্থিতিতে সৃষ্ট অস্থিরতা কাটিয়ে আশার আলো দেখছে বিশ্ব।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২৮, ২০২১)