ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

নোয়াখালীর সিনিয়র দুই সাংবাদিককে হত্যার হুমকি

২০২১ সেপ্টেম্বর ২৯ ২৩:০৩:৪৪
নোয়াখালীর সিনিয়র দুই সাংবাদিককে হত্যার হুমকি

ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : দৈনিক নোয়াখালী প্রতিদিন’র সম্পাদক ও প্রকাশক মো. রফিকুল আনোয়ার ও দৈনিক প্রথম আলোর নোয়াখালীর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমানকে একই মোবাইল নাম্বার থেকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় গণমাধ্যম কর্মীদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বুধবার দুপুর ২ টা ১ মিনিটের সময় রফিকুল আনোয়ারের ব্যবহৃত ব্যক্তিগত মোবাইল (০১৯১১-০৮৩৫৪০) নাম্বারে গ্রামীণফোনের ০১৭৫৮-২৭১৯০৪ নাম্বার থেকে কল করে কে বা কারা অকথ্য ভাষায় গালি-গালি করে এবং তাকে হত্যার হুমকি প্রদান করে। পরে উক্ত নাম্বারে যোগাযোগের চেষ্টা করলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়। ঘটনার পর বিকেলে ঢাকাস্থ পল্টন মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং২০০৯, তাং-২৯/৯/২১) করেন দৈনিক নোয়াখালী প্রতিদিন সম্পাদক ও প্রকাশক মো. রফিকুল আনোয়ার।

পেশাগত কাজে দুপুরের ব্যস্ত সময়ে এমন হুমকি পেয়ে আতঙ্কিশ হয়ে পড়েন সম্পাদক রফিকুল আনোয়ারসহ তার অন্যান্য অফিস স্টাফ ও সহকর্মীরা।

তিনি বলেন, আমি আমার প্রাণনাশের আশংকা প্রকাশ করছি। তাই আমার জীবন-মান রক্ষার্থে বিষয়টি পল্টন মডেল থানায় সাধারণ ডায়েরির নথিভুক্ত করেছি, আশা করি প্রশাসন হুমকিদাতাকে খুঁজে বের করে আইনের আওতায় আনবেন।

এদিকে এর আগে দুপুর দুইটার দিকে একই নাম্বার থেকে প্রথম আলোর সাংবাদিক মাহাবুবকে ফোন দেয়া হয়। মাহাবুব জানান, তিনি শারীরিকভাবে কিছুটা অসুস্থ্য, তবে দুপুরে জেলা শহর মাইজদীর অফিসে অবস্থান করছিলেন তিনি। ঠিক দুপুর ২টার দিকে ০১৭৫৮-২৭১৯০৪ নাম্বার থেকে তার ব্যবহৃত মুঠোফোনে কল আসে। তিনি রিসিভ করার সঙ্গে সঙ্গে কিছু বুঝার আগেই ওই প্রান্ত থেকে তাকে অকথ্য ভাষায় গালি দেন। এক পর্যায়ে তাকে স্বপরিবারে হত্যার হুমকি দেন ওই ব্যক্তি।

এ সময় ওই ব্যক্তি কোথায় এবং তার পরিচয় জানতে চাইলে অপর প্রান্ত থেকে তিনি জেলা জজ কোর্টের সামনে রয়েছে বলে জানান, তবে তার পরিচয় না দিয়েই কেটে দেন। পুরো কথপোকথনটি সাংবাদিক মাহাবুব তার ফোনে রেকর্ড করেন। প্রায় ১ মিনিট ৪৮ সেকেন্ডের রেকর্ড সারাক্ষণই মাহাবুবকে গালি দেয়া হয়েছে। এ বিষয়ে সুধারাম থানায় একটি লিখিত দেয়ার প্রস্তুতি চলছে বলেও জানান সাংবাদিক মাহাবুব।

জানতে চাইলে সুধারাম মডেল থানার ওসির দায়িত্বে থানা পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন বলেন, ঘটনাটি তারা ফোনে ফোনে শুনেছেন।

এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দেয়ার জন্য সাংবাদিক মাহাবুবকে অনুরোধ করা হয়েছে। লিখিত পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

নোয়াখালী প্রতিদিনের সম্পাদক রফিকুল আনোয়ার ও প্রথম আলোর ‘নিজস্ব প্রতিবেদক মাহাবুবুর রহমানকে হুমকির ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনায় জড়িত ব্যক্তিকে দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানিয়েছে জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা।

(এস/এসপি/সেপ্টেম্বর ২৯, ২০২১)