ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৯০ ডেঙ্গু রোগী

২০২১ সেপ্টেম্বর ৩০ ১৮:৩৯:২০
২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৯০ ডেঙ্গু রোগী

স্টাফ রিপোর্টার : এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯০ জন। তাদের মধ্যে ঢাকাতেই ১৪৯ জন ও ঢাকার বাইরে ৪১জন রোগী ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতলে মোট ভর্তি রয়েছেন ৯৬০জন। তাদের মধ্যে ঢাকাতেই ভর্তি রয়েছেন ৭৫৬জন ও ঢাকার বাইরের হাসপাতালে রয়েছেন ২০৪ জন।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৯০ জন রোগীর মধ্য রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ৫৮জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৯১জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৪১জন ভর্তি হন।

এছাড়া ১ জানুয়ারি থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৮ হাজার সাতজন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৯৫৭জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি মোট ১৮ হাজার ১৯৭ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬জন, আগস্ট ৭ হাজার ৬৯৮জন এবং চলতি মাসে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ৭ হাজার ৮৪১ জন ভর্তি হন।

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬৭ জনের মৃত্যু হয়। তাদের জুলাই ১২জন, আগস্ট ৩৪জন এবং ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ২১জনের মৃত্যু হয়।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ৩০, ২০২১)