ঢাকা, মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

মিডল্যান্ড ব্যাংকের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

২০২১ অক্টোবর ০৭ ১৬:৩৫:১৭
মিডল্যান্ড ব্যাংকের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : পুনরায় মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের (এমডিবি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নিলুফার জাফরুল্লাহ। পাশাপাশি মো. শামসুজ্জামান ব্যাংকের ভাইস চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন।

সম্প্রতি ব্যাংকের পরিচালনা পর্ষদের ১১৫তম সভায় পরিচালকদের সর্বসম্মতিক্রমে পর্ষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে পুনর্নির্বাচিত করেন। প্রতিষ্ঠানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিলুফার জাফরুল্লাহ শুরু থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত এমডিবির ভাইস চেয়ারম্যান ও এরপর থেকে ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে ছিলেন। তিনি নবম ও দশম জাতীয় সংসদের একজন সংসদ সদস্য। একজন স্থপতি হিসেবে নিলুফার জাফরুল্লাহ ২৫ বছরেরও বেশি সময় ধরে শিক্ষা ও উন্নয়নে অবদান রেখেছেন। তিনি সমাজের বিভিন্ন মানবিক কাজের সাথে যুক্ত।

তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) ও চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি হংকং সাংহাই মানজালা টেক্সটাইলস লিমিটেডের পরিচালক ও বেগম জেবুন্নেসা ও কাজী মাহাব্বুল্লাহ জনকল্যাণ ট্রাস্টের ডোনার ট্রাস্টি। তিনি জোনটা ইন্টারন্যাশনালের আজীবন সদস্য হিসেবে বিশ্বব্যাপী ও স্থানীয় পর্যায়ে নারীদের আইনি, রাজনৈতিক, অর্থনীতি, স্বাস্থ্য ও পেশাগত উন্নয়নে সহায়তা করে আসছেন।

নিলুফার জাফরুল্লাহ জোনটা ইন্টারন্যাশনাল বাংলাদেশের ২৫টি জেলা, ভারত, নেপাল ও শ্রীলঙ্কা এরিয়ার দুটি বিভাগের পরিচালক ছিলেন এবং ১৯৯৪-১৯৯৬ ও ২০০৬-২০০৮ মেয়াদে ডিসট্রিক্ট-২৫-এর লেফটেন্যান্ট গভর্নর হিসেবে কাজ করেছেন। তিনি নবম জাতীয় সংসদে ২০১২-১৩ মেয়াদে সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন।

অপরদিকে দেশের স্বনামধন্য শিল্পগ্রুপ মাইক্রো ফাইবার গ্রুপের কর্ণধার শিল্পপতি মো. শামসুজ্জামান লিবার্টি নিটওয়্যার লিমিটেডের মনোনীত পরিচালক হিসেবে মিডল্যান্ড ব্যাংক পরিচালনা পর্ষদের সদস্য। তিনি এর আগে ব্যাংকের পরিচালনা পর্ষদের ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও অডিট কমিটির সদস্য হিসেবে দায়িত্বপালন করেছেন।

শামসুজ্জামান বহু সমাজসেবা কর্মসূচিতে সক্রিয়ভাবে কাজ করছেন। তিনি লিবার্টি নিটওয়্যার লিমিটেড, ওরিয়েন্ট কেম-টেক্স লিমিটেড, মাইক্রো ফাইবার লিমিটেড, মিডল্যান্ড নিটওয়্যার লিমিটেড, এ-ওয়ান পোলার লিমিটেড, টাঙ্গন গার্মেন্টস লিমিটেড ও টারবিনজেন কেমিক্যালস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বপালন করছেন।

(ওএস/এসপি/অক্টোবর ০৭, ২০২১)