ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত

পা দেখেই বুঝে নিন সঙ্গীর কেমন স্বভাব

২০২১ অক্টোবর ০৮ ১২:২৮:৩৩
পা দেখেই বুঝে নিন সঙ্গীর কেমন স্বভাব

নিউজ ডেস্ক : সঙ্গীর পা দেখেও জানা যাবে তার ব্যক্তিত্ব কেমন! অবাক করা বিষয় হলেও সম্প্রতি ২০০০ জনের উপর করা এক সমীক্ষা অনুসারে এমনটিই জানিয়েছেন গবেষকরা। তাদের মতে, পায়ের সাইজ দেখেই জানা যায় ওই ব্যক্তি কেমন!

সমীক্ষায় দাবি করা হয়েছে, ছোট পায়ের পুরুষদের তুলনায় বড় পায়ের পুরুষরা অধিক বিশ্বাসঘাতক হন। এমনকি বিবাহিত হওয়া সত্ত্বেও এমন ব্যক্তিরা পরকীয়ায় জড়ান!

অন্যদিকে যে পুরুষের পায়ের সাইজ ১০ এর বেশি তারা ৭ বা এর চেয়ে কম পায়ের সাইজ পুরুষদের তুলনায় দ্বিগুণ বিশ্বাসঘাতক হন। এই সমীক্ষা চালানো হয় ২০০০ পুরুষের উপর।

এই সমীক্ষায় পায়ের পাতার আকারের ভিত্তিতে ব্যক্তির ব্যবহার সম্পর্কে যুক্তি দেখানো হয়েছে। প্রতিবেদন অনুযায়ী, যাদের পায়ের সাইজ ১৩ বা তারও বেশি তাদের বিশ্বাসঘাতক হওয়ার সম্ভাবনা ২১ শতাংশ পর্যন্ত বেড়ে যায়।

অন্যদিকে ১২ নম্বর পায়ের পুরুষ ২২ শতাংশ বিশ্বাসঘাতক হন। ১০ নম্বর পায়ের ২৫ শতাংশ পুরুষ প্রতারক হন। আবার ১১ নম্বর পায়ের ২৯ শতাংশ পুরুষ প্রতারক হয়ে থাকেন।

‘ইলিসিট এনকাউন্টারস’ নামক একটি ডেটিং সাইটের তরফে এই সমীক্ষা চালানো হয়। এই সাইটের মুখপাত্র জেসিকা লিওনি জানান, ‘বড় পায়ের পুরুষরা বেশি লম্বা হন, হয়তো এ কারণে তারা অনেকেরই নজর কাড়েন।

এ সমীক্ষার নিন্দা জানিয়ে ৩৪ বছরের জেরেমি কলিন্স বলেন, ‘আমার পায়ের নম্বর ৮। তাতে কি? আমি কখনও নিজের সঙ্গীকে অন্ধকারে রাখিনি। তিনি বলেন, ‘এটি সম্মানের বিষয়। আমার পায়ের নম্বর কত, তাতে কিছু এসে যায় না।’

এই সমীক্ষায় অনেক তারকাদের সম্পর্কেও যাচাই করা হয়েছে। তারাও বিশ্বাসঘাতকতা করেছেন। এদের মধ্যে আছেন টাইগার উডস, হিউগ গ্র্যান্ট, লামার ওডোম ও আর্নল্ড সোয়ার্জেনেগারের নামও উঠে এসেছে, এঁদের প্রত্যেকের পায়ের নম্বর ১০ বা তার চেয়ে বেশি।

জেসিকা লিওনি এ বিষয়ে জানান, এই সমীক্ষার ফলাফলে অনেকেই হয়তো প্রশ্ন তুলবে। তবে তথ্য কখনও মিথ্যা বলে না। কারণ ২০০০ পুরুষের উপর চলা এই সমীক্ষায় উপস্থিত অনেক ব্যক্তিই স্বীকার করেছেন তারা বিবাহিত হওয়া সত্ত্বেও অন্য নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন।

তথ্যসূত্র : দ্য সান

(ওএস/এএস/অক্টোবর ০৮, ২০২১)