ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

বিশ্বকাপের আগে শক্ত বার্তা দিয়ে রাখলো ওমান

২০২১ অক্টোবর ০৮ ১৫:৪১:৩৪
বিশ্বকাপের আগে শক্ত বার্তা দিয়ে রাখলো ওমান

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ রাউন্ড শুরুর আগে প্রথম পর্ব অনুষ্ঠিত হবে ওমানে। যেখানে চার টিকিটের জন্য লড়বে আটটি দল। এই লড়াইয়ে নামার আগে শক্ত বার্তাই দিয়ে রাখলো স্বাগতিক ওমান। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে কাঁপিয়েই দিয়েছিলো তারা।

বৃহস্পতিবার আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে শেষ পর্যন্ত জিততে পারেনি স্বাগতিকরা। তবে লঙ্কানদের কঠিন পরীক্ষাই নিয়েছে তারা। ম্যাচে আগে ব্যাট করে ১৬২ রানের সংগ্রহ দাঁড় করেছিলো শ্রীলঙ্কা। জবাবে ওমান থেমেছে ১৪৩ রানে। ম্যাচটি ১৯ রানের ব্যবধানে জিতে লিড নিয়েছে সফরকারীরা।

তবে ম্যাচের শুরুটা মোটেও এতো সহজ ছিলো না শ্রীলঙ্কার জন্য। টস হেরে ব্যাট করতে নেমে ওমানের বোলারদের তোপের মুখে পড়ে তারা। নিজেদের ইনিংসের প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ৩৯ রান করতে পেরেছিলো তারা। পাওয়ার প্লে'র মধ্যেই মূলত ৩ উইকেট হারায় লঙ্কানরা।

পরে দলীয় ৫১ রানে গিয়ে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরেন ভানুকা রাজাপাকশে। তার ব্যাট থেকে আসে ১৫ রান। প্রথম তিন ব্যাটারের কেউই দুই অঙ্কে যেতে পারেননি। তবে পঞ্চম উইকেট জুটিতে ম্যাচ ঘুরিয়ে ফেলে শ্রীলঙ্কা। যেখানে অবিচ্ছিন্ন থেকে ৫৭ বলে ১১১ রান যোগ করেন দাসুন শানাকা ও আভিশকা ফার্নান্দো।

মূল ঝড়টা তুলেছেন অধিনায়ক শানাকাই। তার ব্যাট থেকে আসে ২ চার ও ৫ ছয়ের মারে মাত্র ২৪ বলে ৫১ রানের ইনিংস। অন্যদিকে আভিশকা অপরাজিত থাকেন ৩ চার ও ৫ ছয়ের মারে ৫৯ বলে ৮৩ রান করে। ওমানের পক্ষে দুইটি উইকেট নেন ফায়াজ বাট।

পরে রান তাড়া করতে নেমে পাঁচ ওভারে মাত্র ২৩ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে ওমান। সেখান থেকে তাদেরকে ১৪৩ রান পর্যন্ত নিয়ে যাওয়ার মূল কৃতিত্ব উইকেটরক্ষক নাসিম খুশির। তিনি ২২ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন। এছাড়া মোহাম্মদ নাদিম করেন ৩২ রান।

(ওএস/এসপি/অক্টোবর ০৮, ২০২১)