ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

জাপার নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু

২০২১ অক্টোবর ০৯ ১৮:৫৭:১২
জাপার নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির (জাপা) মহাসচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন দলটির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু। শনিবার (৯ অক্টোবর) দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের দেওয়া সাংগঠনিক আদেশে এ নিয়োগ দেওয়া হয়।

দলের সদ্য প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর জায়গায় তাকে এ পদে নিয়োগ দেওয়া হলো।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২ অক্টোবর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

এরপর নতুন মহাসচিব নির্বাচন করার প্রক্রিয়া শুরু করেন জিএম কাদের।

জাপা সূত্রে জানা গেছে, একাধিক প্রভাবশালী নেতা মহাসচিব হওয়ার জন্য তদবির চালান। অতীতের মতো একক ক্ষমতাবলে না করে আলোচনার ভিত্তিতে মহাসচিব নিয়োগ দিতে চেয়ারম্যান জিএম কাদেরের প্রতি আহ্বান জানান দলের সিনিয়র নেতারা।

সিনিয়র নেতাদের সঙ্গে দলটির চেয়ারম্যান জি এম কাদের অনানুষ্ঠানিকভাবে কথা বলেন। সবাই মহাসচিব পদে নিয়োগের ভার শেষ পর্যন্ত তার ওপর ছেড়ে দেওয়ায় তিনি মহাসচিব হিসেবে চুন্নুকে বেছে নেন।

সরকারি দলের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত মুজিবুল হক চুন্নুর জন্ম কিশোরগঞ্জে। পেশায় তিনি আইনজীবী। চুন্নু ১৯৮৬ সালে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ নির্বাচন ও ১৯৮৮ সালে অনুষ্ঠিত চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে তৎকালীন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর মহাজোটের প্রার্থী হিসেবে কিশোরগঞ্জ-৩ আসন থেকে ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হন। এছাড়া ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনেও জয়লাভ করেন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মহাজোট থেকে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

তিনি বর্তমান সরকারের তৃতীয় মন্ত্রিসভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

২০১৯ সালের ২৯ ডিসেম্বর জাপা’র কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছিলেন মুজিবুল হক চুন্নু। সেদিন অন্য ছয় নেতার সঙ্গে তাকেও ওই পদে দায়িত্ব দেওয়া হয়।

(ওএস/এসপি/অক্টোবর ০৯, ২০২১)