ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » ঘুরে এলাম » বিস্তারিত

ঘুরে আসুন মিরপুরের নেভারল্যান্ডে

২০২১ অক্টোবর ১২ ১৩:৪৩:২০
ঘুরে আসুন মিরপুরের নেভারল্যান্ডে

নিউজ ডেস্ক : কর্মব্যস্ততায় অনেকেই ঢাকার বাইরে ঘুরতে যাওয়ার সময় পান না। আবার অনেকেই হয়তো জানেন না ঢাকা কিংবা এর আশেপাশে বেড়ানোর মতো অনেক স্থানই আছে।

ছুটির দিনে সময় কাটাতে ঢাকার ভেতর কিংবা এর আশেপাশের বিভিন্ন দর্শনীয় স্থান থেকে ঘুরে আসতে পারেন।

একদিনের ছুটি কাটাতে সবাই শান্ত ও নিরিবিলি পরিবেশের সন্ধান করেন। শহরের দূষণ থেকে দূরে গিয়ে একটু একান্ত সময় কাটাতেই নিরিবিলি পরিবেশ খোঁজেন শহরবাসীরা।

অনেকের পক্ষেই ঢাকার বাইরে অন্য জেলায় গিয়ে একদিনে ঘুরে আসা অনেক কষ্টকর। তাই ঢাকার ভেতরেই ঘুরে আসতে পারেন মনোরোম এক পরিবেশে।

তেমনই এক স্থানের দেখা পাবেন মিরপুরের বেড়িবাঁধে। অনেকেই হয়তো সেখানে গিয়েছেন। তারা নিশ্চয়ই জানেন, নিরিবিলি প্রাকৃতিক পরিবেশে সময় কাটানোর জন্য স্থানটি কতটা সুন্দর।

প্রকৃতির একান্ত সান্নিধ্যে সময় কাটাতে, ছোটখাট পিকনিক বা আয়োজনের জন্য যেতে পারেন মিরপুর বেড়িবাঁধে অবস্থিত ‘নেভারল্যান্ড দ্য আরবান এসকেপ’ নামক পিকনিক স্পটে।

নির্জন নদীর পাড়ে বসে চায়ের কাপে চুমুক দিতে দিতে আড্ডা জমে যাবে সেখানে। তিনদিক থেকে তুরাগ নদীবেষ্টিত এই স্থানের দৃশ্য বড়ই মনোরোম।

রাজধানীর মিরপুর ১ আশুলিয়া বেড়িবাঁধ সড়কের গড়ান চটবাড়ী এলাকায় ১২ একর জমির উপর গড়ে ওঠা নেভারল্যান্ড পিকনিক স্পটের জনপ্রিয় অনেক বেড়েছে।

সেখানে আরও আছে, একটি গেস্ট হাউজ ও রেস্টুরেন্ট। নেভারল্যান্ড রেস্টুরেন্টে বাংলা-চাইনিজ খাবার পাওয়া যায়।

চাইলে নৌকা ভ্রমণও করতে পারেন সেখানে। ফ্যামিলি গেট টুগেদার, প্রিয়জনের জন্মদিন উদযাপন বা পিকনিকের জন্য বেছে নিতে পারেন সুন্দর এই স্থান।

এছাড়াও সেখানে আছে তাদের নিজস্ব মিনি জাহাজ। এতে চড়েও নদীর বুকে ভ্রমণ করতে পারবেন।

নদীর হিমেল হাওয়া ও গাছপালার ছায়ায় বসে আড্ডা কিংবা সময় কাটাতে যেতে পারেন নেভারল্যান্ডে।

কীভাবে যাবেন?
প্রথমে ঢাকার যে কোনো স্থান থেকে মিরপুর ১ নং বাসস্ট্যান্ড কিংবা মাজার রোডে যেতে হবে। এরপর সেখান থেকে রিকশায় নেভারল্যান্ড যেতে পারবেন।

বেড়িবাঁধ সড়ক ধরে রিকশা এগিয়ে যাওয়ার সময় নদীর সৌন্দর্য দেখতে পাবেন। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে সেখানে বেশি ভিড় জমে।
(ওএস/এএস/অক্টোবর ১২, ২০২১)