ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

মাহমুদপুরে নৌকার প্রার্থী বদল, নতুন মাঝি হান্নান

২০২১ অক্টোবর ১৪ ১৯:২৭:৪৫
মাহমুদপুরে নৌকার প্রার্থী বদল, নতুন মাঝি হান্নান

কাজী নজরুল ইসলাম, শরীয়তপুর : উত্তরাধিকার ৭১ নিউজে সংবাদ প্রকাশের পর শরীয়তপুর সদর উপজেলার মাহমুদপুর ইউনিয়নে নৌকার প্রার্থী পরিবর্তন করেছে আওয়ামীলীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।

গত ১০ অক্টোবর আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয় বোর্ড ইউরোপ প্রবাসী শাহ আলমকে মনোনয়ন প্রদান করেন। এমন খবর জানার পর ১১ অক্টোবর দুপুর ১২টা ৪৬ মিনিটে উত্তরাধিকার৭১ নিউজ পোর্টালে "ইউরোপে বসেই নৌকার মনোনয়ন, জাল স্বাক্ষরে দলীয় আবেদনের ধারণা" শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর বিষয়টি নিয়ে আওয়ামী লীগের দলীয় ফোরামে তোলপার শুরু হয়। সংবাদের সত্যতার ভিত্তিতে ১৩ অক্টোবর ইতালী প্রবাসী শাহ আলম মুন্সির মনোনয়ন বাতিল করে দলীয় সভানেত্রী শেখ হাসিনার স্বাক্ষরে নতুন প্রার্থী হিসেবে লিয়াকত হোসেন হান্নানকে নৌকার মনোনয়ন দেয়া হয়। আজ ১৪ অক্টোবর বিকেলে মাননীয় সভানেত্রীর স্বাক্ষরিত পত্র গ্রহন করেন লিয়াকত হোসেন হান্নান।

উল্লেখ্য, আগামি ১১ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে শরীয়তপুর সদর উপজেলার চন্দ্রপুর, চিতলিয়া, পালং, তুলাসার, আংগারিয়া, রুদ্রকর, ডোমসার, শৌলপাড়া, বিনোদপুর ও মাহমুদপুর এই ১০টি ইউনিয়নে তৃতীয় ধাপের নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে বছরব্যাপী শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগ ও সকল ইউনিয়ন আওয়ামী লীগ প্রত্যেক ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বর্ধিত সভা অনুষ্ঠিত করেছেন। সর্বশেষ ৩ অক্টোবর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয় তৃণমূলের প্রার্থী বাছাই সংক্রান্ত বর্ধিত সভা। বর্ধিত সভা করে তৃণমূল থেকে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের যে নামের তালিকা প্রেরণ করা হয় তাতে শাহ আলম মুন্সির নাম প্রস্তাবাকারে পাঠানো হয়নি। এরপরেও তিনি বিদেশে অবস্থান করা সত্বেও তার নামে দলীয় মনোনয়ন ফরম তুলে জাল স্বাক্ষর দিয়ে ফরম জমা দেয়া হয়। শরীয়তপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও দলীয় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি,এম মোজাম্মেল হকের সহায়তায় শাহ আলম দলীয় মনোনয়ন পান। বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাাযোগ মাধ্যমে প্রকাশের পর আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড এর সত্যতা প্রমান করেন। ফলে তিনদিন পর তৃণমূল থেকে পাঠানো তালিকার সুপারিশক্রমে গতকাল ১৩ অক্টোবর মাহমুদপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি লিয়াকত হোসেন হান্নান তালুকদারকে নতুন করে নৌকার মনোনয়ন দেয়া হয়।

(কেএনআই/এএস/অক্টোবর ১৪, ২০২১)