ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

নওগাঁয় জেলা মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

২০২১ নভেম্বর ২৫ ১৭:৩০:০০
নওগাঁয় জেলা মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

নওগাঁ প্রতিনিধি : ‘নারীর প্রতি সহিংসতা বন্ধ কর, সম অধিকার নিশ্চিত কর’ এই প্রতিপাদ্যে কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ নওগাঁ জেলা শাখা।

বৃহস্পতিবার বিকেলে শহরের মাষ্টারপাড়া মহিলা পরিষদ কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহিলা পরিষদ জেলা শাখার সহ-সভাপতি সিদ্দিকা খাতুন, সাংগঠনিক সম্পাদক পারভীন আকতার, লিগ্যাল এইড সম্পাদক মমতাজ বেগম, প্রোগ্রাম এক্সিকিউটিভ সুমন মন্ডলসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে সাংগঠনিক সম্পাদক পারভীন আকতার জানান, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের লক্ষ্যে প্রতিবছর ২৫ নবেম্বরে নারীর বিরুদ্ধে সহিংসতা দূরীকরণের দিবস থেকে শুরু করে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস পর্যন্ত '১৬ দিনব্যাপী নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' ক্যাম্পেইনটি আন্তর্জাতিক পর্যায়ে উদযাপন করা হয়।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত সারাদেশে ৮৯০ জন ধর্ষণের শিকার হয়েছে। এছাড়াও গণধষর্ণের শিকার হয়েছে, ১৫৯ জন, ধর্ষণের পর হত্যা ২৯ জন, ধর্ষণের কারনে আত্মহত্যা ৭ জন, ধর্ষণের চেষ্টার শিকার হয়েছেন ১৩৮ জনসহ নারী ও কন্যা শিশু বিভিন্নভাবে সহিংসতার শিকার হয়েছেন। তাই নারীর প্রতি সহিংসতা বন্ধের আহবান জানানো হয়।

(বিএস/এসপি/নভেম্বর ২৫, ২০২১)